BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

NDA জোটে যোগ দিচ্ছে অন্ধ্রপ্রদেশের শাসকদল! জগনমোহন রেড্ডির দিল্লি সফরে তুঙ্গে জল্পনা

Published by: Soumya Mukherjee |    Posted: October 5, 2020 8:23 pm|    Updated: October 5, 2020 8:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই নয়া কৃষি আইনের বিরোধিতা করে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে এসেছিল দীর্ঘদিনের শরিক পাঞ্জাবের অকালি শিরোমণি দল। সম্প্রতি নীতিশ কুমারের বিরোধিতা করে বিহারেরও জোট ভেঙেছে রামবিলাস পাসওয়ানের লোক জনশক্তি পার্টি। এর ফলে কিছুটা হলেও চাপে পড়েছিল কেন্দ্রের শাসকজোট। কিন্তু, সোমবার অন্ধ্রপ্রদেশের শাসকদল ওয়াইএসআর কংগ্রেসের এনডিএ জোটে যোগদানের সম্ভাবনা দেখা দেওয়ায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছে গেরুয়া শিবির।

সোমবার সন্ধ্যায় অন্ধ্রপ্রদেশ থেকে দিল্লির উদ্দেশে রওনা হন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ও ওয়াইএসআর (YSR) কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডি (Jagan Mohan Reddy)। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন বলে জানা গিয়েছে। আর এই খবর প্রকাশ্যে আসার পরেই অন্ধ্রপ্রদেশের শাসকদল কেন্দ্রের এনডিএ নেতৃত্বাধীন সরকারে যোগ দিচ্ছে বলে জল্পনা তৈরি হয়েছে। যা আরও উসকে দিয়েছেন জগনমোহন রেড্ডির দলেরই এক নেতা।

[আরও পড়ুন: গুঁড়িয়ে যাবে শত্রুর সাবমেরিন, মিসাইল–টর্পেডোর সফল উৎক্ষেপণ ভারতের ]

এপ্রসঙ্গে আলোচনা করতে গিয়ে তিনি বলেন, ‘আমাদের মনে হয় প্রধানমন্ত্রী তাঁর হাত শক্ত করার জন্য ওয়াইসিআর কংগ্রেস পার্টিকে এনডিএ (NDA) জোটে যোগ দেওয়া আমন্ত্রণ জানাতে পারেন। কেন্দ্রের শাসক জোটে যোগ দিলে প্রধানমন্ত্রী আমাদের দলের সাংসদদের মধ্যে একজনকে পূর্ণমন্ত্রী ও একজনকে রাষ্ট্রমন্ত্রী করার প্রস্তাব দিতে পারেন বলেই মনে হচ্ছে।’

তাঁর সুরে সুর মিলিয়ে একই কথা বলছে নির্বাচনী সমীক্ষার সঙ্গে যুক্ত থাকা ভিডিপি অ্যাসোসিয়েট (VDP Associates) নামে একটি ফার্মও। তাদের দাবি, গত সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জগনমোহন রেড্ডি। তখনই এই বিষয় নিয়ে একপ্রস্থ আলোচনা হয়েছে। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর সেই বিষয়টিই চূড়ান্ত হতে পারে। শাসক জোটে যোগ দিলে কেন্দ্রীয় মন্ত্রিসভায় দুজন পূর্ণমন্ত্রী ও একজন রাষ্ট্রমন্ত্রী পেতে পারে ওয়াইএসআর কংগ্রেস। এর ফলে কাকা বিবেকানন্দ রেড্ডির মৃত্যু নিয়ে জগনের বিরুদ্ধে যে সিবিআই তদন্ত শুরু হয়েছে তাতেও প্রভাব পড়বে।

[আরও পড়ুন: যোগীর পুলিশে আস্থা নেই! ৮০০ কিলোমিটার দূরে ধর্ষণের অভিযোগ দায়ের নেপালের যুবতীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement