৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে যোগীকে, হোয়াটসঅ্যাপ মেসেজে তোলপাড় উত্তরপ্রদেশ

Published by: Kishore Ghosh |    Posted: August 9, 2022 5:45 pm|    Updated: August 9, 2022 10:15 pm

CM Yogi Adityanath Gets Death Threat Over Emergency WhatsApp Helpline | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেও একাধিকবার হত্যার হুমকি পেয়েছেন, ফের হত্যার হুমকি দেওয়া হল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath)। তাঁকে বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনায় এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একাধিক দল গঠন করে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে লখনৌ (Lucknow) শহরে। যোগীর নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে।

মঙ্গলবার উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, গত ২ আগস্ট উত্তরপ্রদেশ পুলিশের কন্ট্রোল রুমের হোয়াটসঅ্যাপ হটলাইন নম্বরে (UP Police WhatsApp Hotline Number) যোগীকে হুমকি দিয়ে একটি মেসেজ আসে। জনৈক শাহিদ ওই হুমকি দেয়। সে বোমা বিস্ফোরণে মুখ্যমন্ত্রীকে হত্যা করার হুঁশিয়ারি দেয়। আগামী ৩ দিনের মধ্যে এই বিস্ফোরণ ঘটানো হবে বলে হুমকি দেওয়া হয়েছে। গোটা ঘটনায় তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে লখনউতে। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। 

[আরও পড়ুন: এ কেমন ভালবাসা! প্রেমের প্রমাণ দিতে HIV পজিটিভ প্রেমিকের রক্ত শরীরে ঢোকাল কিশোরী]

এই ঘটনায় লখনৌয়ের সুশান্ত গল্ফ সিটি থানায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেন পুলিশ আধিকারিক সুভাষ কুমার। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তকে চিহ্নিত করে তাঁকে গ্রেপ্তারির জন্য পদস্থ আধিকারিকদের নেতৃত্বে একাধিক দল গঠন করা হয়েছে। সাইবার সেলও এই বিষয়ে কাজ শুরু করে দিয়েছে।

[আরও পড়ুন: ‘হর ঘর তিরঙ্গা’ প্রকল্পে সব রেলকর্মীর হাতে পতাকা, কোন ফান্ড থেকে খরচ? উঠল প্রশ্ন]

উল্লেখ্য, আগেও একাধিকবার হত্যার হুমকি পেয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তবে সেইসব ষড়যন্ত্র সফল হয়নি। তবে ক’দিন আগে সরকারি কাজে বারাণসী (Varanasi) এসে কপ্টার দুর্ঘটনায় পড়েছিলেন যোগী। ওই দিন টেক অফ করার পরই পাখি ধাক্কা মারে যোগীর হেলিকপ্টারে। বিপদ বুঝে তড়িঘড়ি কপ্টার অবতরণ করান পাইলট। এরপর কপ্টার এড়িয়ে সড়কপথে এলএসবিআই বিমানবন্দরে পৌঁছন যোগী। সেখান থেকে বিমানে লখনউ রওনা দেন তিনি। কপ্টারের জরুরি অবতরণ প্রসঙ্গে বারাণসীর জেলাশাসক কৌশলরাজ শর্মা জানিয়েছিলেন, পাখির ধাক্কার জেরে কপ্টারের জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট। ওই দিন অল্পের জন্য সাক্ষাৎ মৃত্যু হাত থেকে রক্ষা পান যোগী আদিত্যনাথ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে