১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

উপনির্বাচনে কংগ্রেসকে সমর্থনের জের! মধ্যপ্রদেশে ভাঙা হল কম্পিউটার বাবার আশ্রম

Published by: Soumya Mukherjee |    Posted: November 8, 2020 3:55 pm|    Updated: November 8, 2020 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে সদ্য হয়ে যাওয়া ২৮টি বিধানসভা আসনের উপনির্বাচনে বিরোধী দল কংগ্রেসকে সমর্থন করেছিলেন। এর জেরে রবিবার সকালে ভেঙে দেওয়া হল রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও একজন ধর্মীয় সাধু কম্পিউটার বাবা (Computer Baba)’র আশ্রম। এমনটাই অভিযোগ করা হয়েছে কংগ্রেসের পক্ষ থেকে। যদিও প্রশাসনের দাবি, ওই সাধু সরকারি জায়গা দখল করে আশ্রম বানিয়েছিলেন। তাই তা ভেঙে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকালে আচমকা ইন্দোরের জামবুদি হাপসি গ্রামে অবস্থিত কম্পিউটার বাবার আশ্রমে হানা দেন প্রশাসনিক আধিকারিকরা। তারপর সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা হয়েছে এই আশ্রমটি ভাঙতে শুরু করেন। এই ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি তাঁদের কাজে বাধা দিতে থাকেন কম্পিউটার বাবা ও তাঁর অনুগামীরা। বিষয়টি নিয়ে তুমুল গন্ডগোলও শুরু হয়। এর জেরে রাজ্যের ওই প্রাক্তন মন্ত্রী-সহ ৭জনকে আটক করা হয়েছে।

[আরও পড়ুন: প্রথম দফায় করোনার টিকা পাবেন ৩০ কোটি ভারতীয়, কারা ঠাঁই পাচ্ছেন কেন্দ্রের তালিকায়?]

এপ্রসঙ্গে ইন্দোরের অতিরিক্ত জেলাশাসক (ADM) অজয় দেব শর্মা জানান, কম্পিউটার বাবার আসল নাম নামদেব ত্যাগী (Namdev Tyagi)। তিনি জামবুদি হাপসি গ্রামে সরকারের ৪০ একর জায়গা দখল করে একটি আশ্রম বানিয়েছিলেন। এই বিষয়ে তাঁকে একাধিক বার নোটিস পাঠিয়ে সতর্ক করা হলে কোনও গুরুত্ব দেননি। পরে সরকারের তরফে ওই জমি খালি করার নির্দেশ দেওয়া। তার ভিত্তিতে রবিবার প্রশাসনিক আধিকারিকরা ওই আশ্রমে গিয়েছিলেন। কিন্তু, তাঁদের কাজে বাধা দেন কম্পিউটার বাবা ও তাঁর অনুগামীরা। এর জেরে তাঁদের মধ্যে সাতজনকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক বছর আগে শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীর দায়িত্ব সামলাছিলেন কম্পিউটার বাবা। কিন্তু, ২০১৮ সালে কিছু বিষয় নিয়ে গন্ডগোল হওয়ার কারণে তিনি বিজেপি সরকারের মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন। তারপর থেকে কংগ্রেসকেই সমর্থন করছিলেন।

[আরও পড়ুন: ‘ওটা ছিল সুপরিকল্পিত ষড়যন্ত্র’, নোট বাতিলের চতুর্থ বর্ষপূর্তিতে তোপ রাহুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement