১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বেঙ্গালুরুতে পড়ুয়াদের ব্যাগে কন্ডোম, জন্মনিয়ন্ত্রক বড়ি! হতবাক শিক্ষক ও অভিভাবকরা

Published by: Kishore Ghosh |    Posted: December 1, 2022 1:34 pm|    Updated: December 1, 2022 1:34 pm

Condoms, contraceptives found in bag's of Bengaluru School students | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্রছাত্রীরা স্কুলে মোবাইল নিয়ে আসছে কি না, তা যাচাই করে দেখতে গিয়েছিলেন শিক্ষকেরা। মোবাইলের খোঁজে আচমকা সকলের ব্যাগে তল্লাশি চালানোর পরিকল্পনা করেন তাঁরা। আর সেই পরিকল্পনা বাস্তবায়িত করতে গিয়েই অস্বস্তিতে পড়তে হল শিক্ষকদেরই। কারণ শুধু মোবাইল নয়, আরও অনেক কিছু মিলল স্কুলপড়ুয়াদের ব্যাগ থেকে। বেঙ্গালুরু (Bengaluru) শহরের একাধিক স্কুলে সম্প্রতি ছাত্রছাত্রীদের ব্যাগে তল্লাশি চালানো হয়। অনেকের ব্যাগ থেকেই মোবাইল ফোন পাওয়া গিয়েছে বলে অভিযোগ। তবে তা ছাড়াও এমন কিছু জিনিস পড়ুয়াদের স্কুলের ব্যাগ থেকে পাওয়া গিয়েছে, যা কখনও কল্পনাও করতে পারেননি কর্তৃপক্ষ।

স্কুলের পড়ুয়াদের ব্যাগ থেকে মিলেছে কন্ডোম, জন্মনিয়ন্ত্রক বড়ি, সিগারেট, লাইটার এবং হোয়াইটনার (সাদা কালির পেন)। উল্লেখ‌্য, স্কুলে ছাত্রছাত্রীরা নিয়মিত মোবাইল নিয়ে যাচ্ছে বলে গত কয়েক দিন ধরেই অভিযোগ জমা পড়ছিল। তাই কর্নাটকের (Karnataka) প্রাথমিক এবং মাধ্যমিক স্কুল কর্তৃপক্ষ সত্যিই মোবাইল নিয়ে স্কুলে যাওয়া হচ্ছে কি না, তা খতিয়ে দেখার পরিকল্পনা করেন। স্কুলে স্কুলে নির্দিষ্ট কর্মী পাঠানো হয়। তাঁরা ছাত্রছাত্রীদের ব্যাগ তল্লাশি করে দেখেন। ব্যাগ তল্লাশির কথা আগে থেকে কাউকে জানানো হয়নি। ফলে ছাত্ররাও আগে থেকে প্রস্তুত হয়ে আসার সুযোগ পায়নি।

[আরও পড়ুন: ‘হিন্দি আগ্রাসন’ বরদাস্ত নয়, বিক্ষোভের জেরে তামিলনাড়ুর স্টেশনের সাইনবোর্ডে সরল হিন্দি শব্দ]

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মূলত অষ্টম, নবম এবং দশম শ্রেণির ছাত্রছাত্রীদের ব্যাগ থেকেই এই ধরনের আপত্তিকর জিনিস পাওয়া গিয়েছে বলে খবর। স্কুলগুলির তরফে এর পর পদক্ষেপ করা হয়। কোনও কোনও স্কুল ছাত্রদের অভিভাবকদের ডেকে তাঁদের সঙ্গে কথাবার্তা বলে। তবে কোনও ছাত্র বা ছাত্রীকে স্কুল থেকে বরখাস্ত করা হয়নি। বরং তাদের ভবিষ্যৎ সম্পর্কে অভিভাবকদের পরামর্শ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: সাময়িক স্বস্তিতে অনুব্রত, ৭ ডিসেম্বর অবধি স্থগিত কেষ্টর দিল্লি যাত্রা]

বিপথগামী ছাত্রদের উন্নতির জন্য কাউন্সেলিংয়ের পরামর্শও দিয়েছেন কেউ কেউ। ছেলেমেয়েদের কাণ্ড দেখে বিস্মিত অভিভাবকরাও। কী ভাবে এই বয়সে তাঁদের ছেলেমেয়েরা ব্যাগে কন্ডোম বা জন্মনিয়ন্ত্রক বড়ি নিয়ে ঘুরছে, তা তাঁদেরও ধারণার বাইরে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে