BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘অসত্যাগ্রহী’, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফের মিথ্যাচারের অভিযোগ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2020 5:13 pm|    Updated: July 11, 2020 5:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদি ‘অসত্যাগ্রহী’। প্রধানমন্ত্রীকে ফের বেনজির তোপ কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। মধ্যপ্রদেশের রেওয়াতে এশিয়ার ‘বৃহত্তম’ সৌরবিদ্যুৎ (Solar Power Plant) কেন্দ্রের উদ্বোধন নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুললেন রাহুল। তাঁর তথা তাঁর দলের দাবি, প্রধানমন্ত্রী যে সৌরবিদ্যুৎ কেন্দ্রটির উদ্বোধন করেছেন, সেটি বড় বটে। কিন্তু কোনওভাবেই এশিয়ার বৃহত্তম নয়। ভারতেই আরও অন্তত তিনটি সৌরবিদ্যুৎ কেন্দ্র আছে, যেখানে রেওয়ার থেকে বেশি বিদ্যুৎ উৎপন্ন হয়।

উল্লেখ্য, গত শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেওয়ার তাপবিদ্যুৎ কেন্দ্রটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেশবাসীর উদ্দেশ্যে এই তাপবিদ্যুৎ কেন্দ্রটি উৎসর্গ করে মোদি বলেন, “ইতিহাস তৈরি হল। এটা রাজ্যের সমস্ত গরীব-মধ্যবিত্ত মানুষের উপকার করবে। একইসঙ্গে পরিবেশকেও রক্ষা করবে।” প্রধানমন্ত্রীর এই প্রকল্পের শিলান্যাসের পরেই তাঁর দপ্তর থেকে টুইট করে দাবি করা হয়, এটিই এশিয়ার সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র। সেখানেই আপত্তি কংগ্রেসের। তাঁদের দাবি, এটি এশিয়ার তো নয়ই, ভারতেরও সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র নয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, এই ‘সর্ববৃহৎ’ দাবির জন্য মোদিকে বেনজির কটাক্ষের তিরে বিঁধেছেন। প্রধানমন্ত্রীর দপ্তরের করা সেই টুইটটিকে রিটুইট করে মাত্র এক শব্দের টুইটে রাহুল লিখেছেন, ‘অসত্যাগ্রহী’। কংগ্রেস নেতার এই বুদ্ধিদীপ্ত টুইট ইতিমধ্যেই ভাইরাল।

[আরও পড়ুন: গত ১০০ বছরের সবথেকে বড় অর্থনৈতিক সংকট কোভিড, মন্তব্য রিজার্ভ ব্যাংকের গভর্নরের]

রাহুল একা নন, প্রধানমন্ত্রীকে মিথ্যেবাদী প্রমাণ করার জন্য কংগ্রেস দলগতভাবেই আক্রমণে নেমেছে। কংগ্রেসের দাবি, রাজস্থানের যোধপুরের ভাদলা সোলার পার্ক দেশের বৃহত্তম। সেখানে ২ হাজার ২৪৫ মেগাওয়াট পর্যন্ত বিদ্যুৎ উৎপন্ন হতে পারে। কর্ণাটকের শক্তিস্থল সোলার প্রজেক্ট দেশের দ্বিতীয় বৃহত্তম। এটিও কংগ্রেস আমলে তৈরি। এখানে প্রায় ২ হাজার ৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হয়। অন্ধ্রপ্রদেশের কুর্নুল আল্ট্রা মেগা সোলার পার্ক দেশের তৃতীয় বৃহত্তম। এখানে ১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হয়। তুলনায় রেওয়ার সোলার পার্কে বিদ্যুৎ উৎপন্ন হয় মাত্র ৭৫০ মেগাওয়াট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement