৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

জলে নেমে মৎস্যজীবীদের সঙ্গে সাঁতার, জাল শূন্য ফেরত আসার কষ্ট বুঝলেন রাহুল

Published by: Biswadip Dey |    Posted: February 25, 2021 9:37 am|    Updated: February 25, 2021 9:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘‘জাল শূন্য ফেরত এলে কেমন লাগে, সেই কষ্টটা খুব ভালভাবে বুঝলাম।’’ বুঝলেন যিনি, তিনি রাহুল গান্ধী (Rahul Gandhi)। আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারে এই মুহূর্তে তিনি কেরল (Kerala) সফরে। বুধবার সকাল সকাল চলে যান কোল্লামের থাঙ্গাসেরি বিচে। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলেন স্থানীয় মৎস‌্যজীবীদের সঙ্গে। তাঁদের জীবনযুদ্ধের কাহিনি, দুঃখ-দুর্দশার কথা মন দিয়ে শোনেন তিনি। এরপর সোজা উঠে যান একটি বোটে। মৎস‌্যজীবীদের সঙ্গে কয়েকবার জলে জাল ফেলে মাঝ ধরেন। তার মধ্যে একবার খালি জালও ওঠে। এরপরই জল থেকে খালি জাল ওঠার কী কষ্ট, সেই কথা বোঝানোর চেষ্টা করেন কংগ্রেস নেতা।

মৎস‌্যজীবীদের সঙ্গে নানা ছবি-সহ টেলিগ্রামে লেখেন, ‘‘মৎস‌্যজীবীদের সঙ্গে অনেক কথা হল। খালি জাল ফেরত আসার কষ্ট কেমন হয়, তা-ও টের পেলাম। কথা দিচ্ছি কেরলে ইউডিএফ ক্ষমতায় এলে প্রত্যেক মানুষের স্থায়ী নিশ্চিত রোজগারের ব‌্যবস্থা করব আমরা।’’ উল্লেখ‌্য, ২০১৪ ও ২০১৯, পরপর দু’বার নির্বাচনে কংগ্রেসের ‘হাত’-এ উঠেছে ‘খালি জাল’। যার মধ্যে শেষবার দলের সভাপতি ছিলেন তিনি স্বয়ং। এদিন সেই কষ্টের কথাই বলতে চাইলেন কিনা রাহুল, সেই প্রশ্নও ওঠা শুরু হয়েছে।

[আরও পড়ুন: ভোটের মুখে মাস্টারস্ট্রোক! পেট্রল-ডিজেলকে জিএসটির আওতায় আনার প্রস্তাব কেন্দ্রীয় মন্ত্রীর]

সেই সঙ্গে বিজেপি-আরএসএসকে হুঁশিয়ারি বার্তাও দিয়ে রাখলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। এদিন এক জনসভায় তিনি বলেন, “আমি বিজেপির বিরুদ্ধে লড়ছি। আরএসএস-এর বিরুদ্ধে লড়ছি। আমার লড়াই ওদের মতাদর্শের বিরুদ্ধে। এই কাজে রোজ ওরা আমায় আক্রমণ করে।” এই ভিডিও-সহ এদিন টুইটে রাহুল লেখেন, ‘‘এবং এতে আমি ভয় পাই না। এই অহিংস আন্দোলন আমি চালিয়ে যাব।’’

[আরও পড়ুন: গোপন অপারেশনে সাফল্য, গণধর্ষণের ২২ বছর পরে পুলিশের জালে ওড়িশার অভিযুক্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement