BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘যোগীজি মঠ চালাতে পারেন, রাজ্য নয়’, কটাক্ষের সুরে মোদিকে আরজি কংগ্রেস নেতার

Published by: Biswadip Dey |    Posted: October 13, 2020 6:40 pm|    Updated: October 13, 2020 6:40 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) মঠ চালাতে পারেন। কিন্তু রাজ্য নয়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এভাবেই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন দিল্লির দলিত নেতা উদিত রাজ। হাথরাসে দলিত যুবতীর ধর্ষণ ও খুনের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছিল গোটা দেশ। দোষীদের শাস্তির দাবিতে সরব হয়েছিলেন সবাই। কিন্তু এরপরও দলিতদের উপর হামলার ঘটনা ঘটেই চলেছে উত্তরপ্রদেশে। এই পরিস্থিতিতে যোগী আদিত্যনাথকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আরজি জানিয়েছেন প্রাক্তন সাংসদ ও কংগ্রেস নেতা উদিত রাজ।

তিনি বলেন, ‘‘যে ধরনের অপরাধ ঘটছে তা কেন হচ্ছে? কেন দলিতদেরই এমন নৃশংসতার শিকার হতে হচ্ছে? আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আরজি জানাচ্ছি যোগী আদিত্যনাথকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য। রাজ্য চালানোর কোনও যোগ্যতা নেই ওঁর।’’

[আরও পড়ুন: ধনকড় ইস্যুতে মমতার অবস্থানকেই সমর্থন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের]

পরে ওই দাবি তিনি টুইটারেও করেন। তিনি তাঁর করা টুইটেও প্রধানমন্ত্রীর কাছে ওই আরজি জানিয়ে লেখেন, মঠ চালাতে পারলেও রাজ্য চালাতে জানেন না যোগী আদিত্যনাথ। তিনি এও দাবি করেন, যোগীর শাসনকালে উত্তরপ্রদেশে দলিতদের উপর অত্যাচার থামবে না।

[আরও পড়ুন: বিহারে ফের হাসতে হাসতে ক্ষমতায় আসতে পারেন নীতীশ কুমার! ইঙ্গিত জনমত সমীক্ষায়]

গত কয়েক সপ্তাহে উত্তরপ্রদেশে ক্রমাগত বেড়েছে দলিতদের উপরে নির্যাতনের ঘটনা। সোমবার রাতে তিন দলিত বোনের উপর অ্যাসিড হামলা হয়েছে। মঙ্গলবার এক দলিত বৃদ্ধকে জোর করে প্রস্রাব খাওয়ানোর অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের রোদা গ্রামে। বাধা দেওয়ায় বৃদ্ধকে লাঠি দিয়েও মারা হয়। এমনকী বাবাকে বাঁচাতে গেলে ছেলেকেও প্রচণ্ড মারধর করা হয় বলে অভিযোগ। এদিকে আজই হাথরাসের গণধর্ষণের ঘটনাস্থলে গিয়েছিল সিবিআইয়ের একটি দল। গত ১৪ সেপ্টেম্বর ওই দলিত যুবতীকে ধর্ষণ করা হয়। দু’সপ্তাহ পরে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement