BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আধুনিক ভারতের রূপকার’, রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন সোনিয়া, রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: May 21, 2022 1:29 pm|    Updated: May 21, 2022 1:30 pm

Congress leaders and PM Modi pay tribute to ex-PM Rajiv Gandhi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”আমার বাবা ছিলেন এক দূরদৃষ্টিসম্পন্ন নেতা যাঁর নীতির সাহায্যে আধুনিক ভারতের গঠনে সাহায্য করেছিল।” দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর (Rajiv Gandhi) মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করার সময় একথা জানালেন ছেলে রাহুল গান্ধী (Rahul Gandhi)।

১৯৯১ সালের ২১ মে এলটিটিই আত্মঘাতী জঙ্গি হামলায় প্রয়াত হন রাজীব। দেখতে দেখতে তিন দশক পেরিয়ে গেলেও আজও সেই ভয়াবহ হামলার দুঃস্মৃতি ভুলতে পারেনি দেশ। শনিবার রাজীবের মৃত্যুবার্ষিকীতে রাহুল গান্ধী ও অন্য কংগ্রেস নেতাদের পাশাপাশি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

শনিবার রাহুল তাঁর পোস্টে লিখেছেন, ”আমার বাবা ছিলেন এক দূরদৃষ্টিসম্পন্ন নেতা যাঁর নীতির সাহায্যে আধুনিক ভারতের গঠনে সাহায্য করেছিল। ভারত একটা প্রাচীন দেশ কিন্তু নবীন জাতি। এবং সর্বত্রই তরুণরা অধৈর্য। আমরাও অধৈর্য। আমি তরুণ এবং আমিও স্বপ্ন দেখি। আমি স্বপ্ন দেখি ভারত শক্তিশালী, স্বাবলম্বী, আত্মনির্ভর ও মানবসভ্যতার সেবায় বিশ্বের শীর্ষস্থানীয় দেশ হয়ে উঠছে। কঠোর শ্রম, অনুপ্রেরণা ও জনতার সম্মিলিত সংকল্পের মাধ্যমে এই স্বপ্নকে সত্যি করে তুলতে আমি আত্মবিশ্বাসী।”

[আরও পড়ুন: দু’দিন সম্পূর্ণ বন্ধ ব্যান্ডেল স্টেশন, জেনে নিন ২৭ মে থেকে ৭২ ঘণ্টা কোন পথে চলবে ট্রেন]

শনিবার দিল্লির বীরভূমিতে রাজীব গান্ধীর সমাধিস্থলে তাঁকে শ্রদ্ধা জানান কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে লেখেন, ”আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে শ্রদ্ধা জানাই তাঁর মৃত্যুবার্ষিকীতে।”

[আরও পড়ুন: ‘ভেবেছিলাম বেঁচে আছে পল্লবী’, থানায় জেরার মুখে পুলিশকে বললেন প্রেমিক সাগ্নিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে