BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সবস্তরে ঐক্য চাই’, সোনিয়ার বার্তার দিনই কংগ্রেসের অস্বস্তি বাড়ালেন আহমেদ প্যাটেলের ছেলে

Published by: Subhajit Mandal |    Posted: April 5, 2022 3:27 pm|    Updated: April 5, 2022 4:31 pm

Congress president Sonia Gandhi stressed on 'unity at all levels' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে বসে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) যখন দলের সবস্তরে ঐক্যের বার্তা দিচ্ছেন, ঠিক তখনই গুজরাটে বসে দলের রক্তচাপ বাড়িয়ে দিচ্ছেন সোনিয়ারই একসময়ের ডানহাত প্রয়াত আহমেদ প্যাটেলের (Ahamed Patel) ছেলে ফয়সল। একই দিনে দিল্লির প্রতিবেশী রাজ্য পাঞ্জাবের এক সাংসদ দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। আসলে কংগ্রেস সভানেত্রী যতই দলের রাশ নিজের হাতে তুলে নিয়ে বিক্ষুব্ধদের মূলধারায় নিয়ে আসার মরিয়া চেষ্টা চালিয়ে যান না কেন, কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতাদের অসন্তোষ কিছুতেই কমছে না।

মঙ্গলবার দিল্লিতে দলের সাংসদদের সঙ্গে আলোচনায় বসে কংগ্রেসের (Congress) অন্তর্বর্তীকালীন সভানেত্রী বিক্ষুব্ধ জি-২৩ নেতাদের আপসের বার্তা দিয়েছেন। বোঝাতে চেয়েছেন দলে সবার মতামতকে গুরুত্ব দেওয়া হচ্ছে। দলীয় সাংসদদের উদ্দেশে সোনিয়া বলেন, “আমি জানি পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফলে আপনারা হতাশ। এই ফলাফলগুলি সত্যিই বেদনাদায়ক এবং হতাশাজনক।” এরপরই সোনিয়ার বার্তা, “হারের পর একবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC) বৈঠকে সেটা নিয়ে আলোচনা হয়েছে। আমি অন্য সহকর্মীদের সঙ্গেও কথা বলেছি। বহু পরামর্শ পেয়েছি। এবং কিছু কিছু পরামর্শ নিয়ে কাজও শুরু করে দিয়েছি।” অর্থাৎ কংগ্রেস সভানেত্রী বুঝিয়ে দিতে চাইলেন, বিক্ষুব্ধ নেতারা যা যা পরামর্শ দিয়েছেন সবকিছুকেই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে ইডি তলব নিয়ে সুপ্রিম কোর্টে মামলা অভিষেক-রুজিরার, আগামী সপ্তাহে শুনানি]

কংগ্রেস সভানেত্রী এদিন বলেন,”এই কঠিন সময়ে আমাদের দৃঢ় সংকল্প এবং প্রত্যয় পরীক্ষার মুখে। এখন সবচেয়ে জরুরি হল সংগঠনের সবস্তরে ঐক্য। সেটা নিশ্চিত করার জন্য যা যা করার সেটা আমি করব।” ‘সর্বস্তরের ঐক্য’ যে এই মুহূর্তে কংগ্রেসের সবচেয়ে বড় দাওয়াই সেটা হয়তো সোনিয়াও বোঝেন। কিন্তু ঐক্য কোথায়? সোনিয়া যেদিন এই বার্তা দিলেন সেদিনই পাঞ্জাবের লুধিয়ানার সাংসদ রবনীত সিং বিট্টু আলাদা করে দেখা করে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। যা নিয়ে রীতিমতো গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত বিট্টু পাঞ্জাব কংগ্রেসের (Punjab Congress) হিন্দু মুখ। ভোটে ধরাশায়ী হওয়ার পর পাঞ্জাব কংগ্রেস এমনিতেই কোমায়, এই পরিস্থিতিতে বিট্টুর মোদির সঙ্গে সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: অর্থে টইটম্বুর কোষাগার! দেশের প্রায় ৮০ শতাংশ রাজনৈতিক চাঁদাই গিয়েছে বিজেপির তহবিলে]

তবে, বিট্টুর এই সাক্ষাতের থেকেও এখন কংগ্রেসকে বেশি চিন্তায় রাখবে একটি টুইট। যেটি করেছেন প্রয়াত কংগ্রেস নেতা তথা সোনিয়ার রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেলের ছেলে ফয়সল প্যাটেল। টুইটে তিনি বলছেন,”অপেক্ষা করতে করতে আমি ক্লান্ত, সব রাস্তা খোলা রাখছি।” আসলে বাবার মৃত্যুর পর গত এক বছরেও ফয়সল সেভাবে কংগ্রেসের কোনও গুরুত্বপূর্ণ পদ পাননি। গুজরাট বিধানসভা ভোটের ঠিক আগে আগে তাঁর এই ‘ক্লান্তি’ কংগ্রেসের রক্তচাপ বাড়াবে তাতে সংশয় নেই। আরও চিন্তার বিষয় হল ফয়সল সদ্যই আপ আদমি পার্টি (AAP) সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছেন। সেই ছবি আবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে