BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Pegasus ইস্যুতে অভিষেকের পাশে রাহুলরা, মমতার দিল্লি সফরের আগে কী বার্তা কংগ্রেসের?

Published by: Paramita Paul |    Posted: July 25, 2021 1:16 pm|    Updated: July 25, 2021 3:27 pm

Congress slams BJP over allegedly tapping of TMC parliamentarian Abhishek Banerjee's phone with Pegasus malware | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (TMC Leader Abhishek Banerjee) ছবি! তাঁর ফোনে আড়ি পাতার তীব্র নিন্দা করল কংগ্রেস। দলীয় টুইটার হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি পোস্ট করে বিজেপিকে তীব্র কটাক্ষ করেছে তাঁরা। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের আগে কংগ্রেসের এহেন পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পেগাসাস স্পাইওয়্যারের (Pegasus Malware) মাধ্যমে অভিষেকের ফোনেও আড়ি পাতা হয়েছিল বলে অভিযোগ। একাধিকবার সে কথা জানিয়েছেন তৃণমূল নেত্রী। এবার সেই ইস্যুতে তৃণমূলের পাশে কংগ্রেসও (Congress)। অমিত শাহের ‘ক্রোনোলজি’ মন্তব্যকে হাতিয়ার করে বিজেপিকে বিঁধেছে কংগ্রেস।

[আরও পড়ুন: নজরে ২৪, দিল্লিতে বুধবারই অবিজেপি দলগুলির সঙ্গে বৈঠকে বসতে পারেন Mamata]

এদিন জাতীয় কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, “শত্রুকে সবসময় কাছে রাখতে হয়, এই প্রবাদকেই মেনে চলছেন নরেন্দ্র মোদি।” টুইটের সঙ্গে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি। তাতে লেখা, “আপনি ক্রোনোলজি বুঝুন (আপ ক্রোনোলজি সমঝিয়ে)।” কংগ্রেসের অভিযোগ, “২০২১ সালের বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনে আড়ি পাতা হয়েছিল। যা বুঝিয়ে দিচ্ছে বিজেপি সরকার সীমাহীন নিরাপত্তাহীনতায় ভুগছে।” সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসের এই টুইট যথেষ্ট তাৎপর্যপূর্ণ। টুইটি আবার শেয়ার করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনও।

 

একুশের নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে জোটের সলতে পাকাতে শুরু করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের ভারচুয়াল বৈঠকে দিল্লিতে হাজির হন কংগ্রেসের এই দুই শীর্ষ নেতা। গান্ধী পরিবারের নির্দেশেই মমতার বক্তব্য শুনতে সেদিন এই দু’জন হাজির হয়েছিলেন বলে কংগ্রেসের অন্দরে জল্পনা। এদিকে লোকসভার চলতি অধিবেশনে তৃণমূল সংসদীয় দলের সঙ্গে কংগ্রেস নেতৃত্বের বোঝাপড়াও বেশ নজর কেড়েছে রাজনীতির কারবারিদের। সংসদে বিভিন্ন ইস্যুতে কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া রয়েছে তৃণমূলের। পেগাসাস (Pegasus) ইস্যুতে সরকারকে আক্রমণ করার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাহুল গান্ধীর নামও নিচ্ছে ঘাসফুল শিবির। আবার কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে আলাদা করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পেগাসাস টার্গেট করার প্রতিবাদ করা হল। যা নিসন্দেহে তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: ‘My Rockstar!’ মেয়ে মুস্কানের ISC রেজাল্ট দেখে ফেসবুক পোস্টে উচ্ছ্বাস মীরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×