৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নজরে ২৪, দিল্লিতে বুধবারই অবিজেপি দলগুলির সঙ্গে বৈঠকে বসতে পারেন Mamata

Published by: Paramita Paul |    Posted: July 25, 2021 12:30 pm|    Updated: July 25, 2021 12:30 pm

TMC supremo Mamata Banerjee likely to meet opposition leader at Delhi | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: এবার লক্ষ্য দিল্লি (Delhi)। একুশের শহিদ দিবসের মঞ্চ থেকে লড়াইয়ের সুর বেঁধে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঞ্চ থেকে দাঁড়িয়ে বিজেপিবিরোধী দলগুলিকে বলেছিলেন, “২৬, ২৭, ২৮ এর মধ্যে বৈঠক ডাকুন দিল্লিতে। আমি থাকব। বৈঠকে যোগ দেব।” সূত্রের খবর, তৃণমূলের তরফেই ২৮ তারিখ এই বৈঠকের আয়োজন করা হতে পারে। যার কেন্দ্রে থাকবেন খোদ দলনেত্রী।

ঠাসা কর্মসূচি নিয়ে সোমবার রাতেই দিল্লি উড়ে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ তারিখ হাজির হতে পারেন সংসদে। তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হওয়ায় দলনেত্রীর সংসদে অবাধ যাতায়াতের রাস্তা খুলে গিয়েছে। সেখানে অবিজেপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ সারতে পারেন তিনি। কথা হতে পারে বিজেপিবিরোধী জোট নিয়ে। এর পরই ২৮ তারিখ রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক। তার পর দলের সাংসদদের নিয়ে বসবেন তৃণমূল সুপ্রিমো।

[আরও পড়ুন: নজরে সংসদ অধিবেশন, দিল্লিতে গিয়েই দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন Mamata]

এর ফাঁকে বিজেপি বিরোধী দলনেতাদের সঙ্গে বৈঠক সারতে পারেন মমতা। বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে যোগাযোগ চলছে। তৃণমূল সূত্রে খবর, দিল্লিতে ওইদিন বিরোধী দলের নেতারা সকলে হাজির থাকলে বৈঠকটি হবে। তৃণমূলের সংসদীয় দলের নেত্রী হিসাবে বিজেপি বিরোধী জোট গঠনের একটি ইতিবাচক বার্তা দেওয়াও মমতার এবারের দিল্লি সফরের মূল লক্ষ‌্য। বস্তুত, তিনি তৃণমূলের সংসদীয় দলের নেতার আসনটি গ্রহণ করেছেন বিজেপি-বিরোধী লড়াইকে বাড়তি মাত্রা দেওয়ার জন‌্যই।

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ওই বৈঠকে কংগ্রেস নেতা পি চিদাম্বরম, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির নেতা শরদ পাওয়ারকে আমন্ত্রণ জানানো হতে পারে। এছাড়া তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি, রাষ্ট্রীয় জনতা দল, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি, শিবসেনা নেতাদের ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হবে বলে খবর। ২১ জুলাইয়ের শহিদ স্মরণের ভারচুয়াল অনুষ্ঠানের দিল্লির কনস্টিটিউশন হলে এক ঝাঁক বিজেপি বিরোধী নেতা উপস্থিত ছিলেন। সেদিনই জোটের ডাক দেন মমতা। সেদিন ওই নেতাদের উপস্থিতি আরও একবার বিজেপি বিরোধী বৃহত্তর জোটের মঞ্চ তৈরি করে দিয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: পাঞ্জাবে সিধুর অভিষেক সভায় কোভিড বিধি না মানার অভিযোগ, দায়ের হল FIR]

তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে বসার পর এটাই মমতার প্রথম দিল্লি সফর হতে চলেছে। এদিকে সোমবার সংসদে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ‌্যায় সব সাংসদকে নিয়ে একটি বৈঠক ডেকেছেন। মুখ‌্যমন্ত্রীর সফর শুরুর আগে দিল্লির এই বৈঠকটিও রাজৈনিতক গুরুত্ব আদায় করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×