BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Pegasus: অমিত শাহের বাড়ির সামনে কংগ্রেসের বিক্ষোভ, ধুন্ধুমার দিল্লিতে

Published by: Paramita Paul |    Posted: July 27, 2021 4:44 pm|    Updated: July 27, 2021 6:10 pm

Congress stages protetst over Pegasus issue in front of HM Amit Shah's house in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোনে আড়ি পাতা কাণ্ডে উত্তাল সংসদ। এবার খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (HM Amit Shah) বাড়িতে পৌঁছে গেল সেই ক্ষোভের আঁচ। পেগাসাস ইস্যুতে (Pegasus Issue) শাহের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস নেতা-কর্মীরা। মঙ্গলবার সকালে এই আন্দোলনকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়।

পেগাসাস কাণ্ডে সংসদে একজোট বিরোধীরা। তাঁদের ঝাঁজালো আক্রমণের জেরে সংসদের দুই কক্ষেই কোণঠাসা মোদি সরকার। এর মধ্যেই দিল্লির কৃষ্ণ মেনন মার্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। তাঁদের দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। বিক্ষোভ চলাকালীন পুলিশের সঙ্গে ব্যাপক ধ্বস্তাধ্বস্তি হয় কংগ্রেস কর্মীদের। কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীকে আটকও করা হয়েছিল বলে খবর। সবমিলিয়ে এদিন সকাল থেকে দিল্লিতে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

[আরও পড়ুন: ‘সংসদ চলতে দিচ্ছে না, বিরোধীদের মুখোশ খুলে দিন,’ BJP সাংসদদের নির্দেশ Modi’র]

 

এদিকে পেগাসাস ইস্যুতে আক্রমণের ঝাঁজ বাড়িয়েছে তৃণমূলও। এদিন সংসদের দুই কক্ষেই ঝড় তোলেন তৃণমূল সাংসদেরা। যার জেরে দফায় দফায় মুলতুবি হয়ে যায় অধিবেশন। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখরের রায়ের দাবি, “সরকার পেগাসাস ইস্যুতে আলোচনা চাইছে না। তাই তাঁরা বারবার পালিয়ে যাচ্ছেন। কিন্তু এই ইস্যুতে আলোচনার দাবিতে অনড় আমরা।” তাঁর সাফ বার্তা, “অধিবেশনে পেগাসাস ইস্যুতে আলোচনা না হলে সংসদ অচল হবে।” উল্লেখ্য, সোমবারই সংসদের মিটিং হলে দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে পেগাসাস কাণ্ডকে হাতিয়ার করে কেন্দ্রকে কোণঠাসা করার নীলনক্সাও এঁকে দেন তিনি। সাংসদদের জানিয়ে দেন, পেগাসাস কাণ্ড নিয়ে দুই কক্ষেই ঝড় তুলতে হবে তাঁদের। সংসদে এই আন্দোলনে অগ্রভাগে থাকতে হবে তৃণমূলকেই। 

[আরও পড়ুন: ৪ বছর পর সরল মোদি-শাহর পোস্টার, মুকুল রায়ের দিল্লির বাড়ির সামনে Mamata’র কাটআউট]

এদিকে দিল্লিতে আন্দোলনের ঝাঁজ বাড়িয়েছে কংগ্রেসও। বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বাদল অধিবেশন চলাকালীনই বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। এই পরিস্থিতিতে এবার তাঁদের পাশে দাঁড়ালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সোমবার বিতর্কিত কৃষি আইনের নজিরবিহীন প্রতিবাদ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্রাক্টর চালিয়ে সংসদে যান তিনি। এর পর এদিন ফের অমিত শাহের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস নেতা-কর্মীরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×