১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশের কলার চেপে ধরে বিতর্কে কংগ্রেস নেত্রী, ‘হাত ফসকে গিয়েছিল’ দিলেন সাফাই

Published by: Biswadip Dey |    Posted: June 16, 2022 9:33 pm|    Updated: June 16, 2022 9:36 pm

Controversy created after Congress’ Renuka grabbing Hyderabad cop’s collar। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ইডির জেরার প্রতিবাদে সোমবার থেকে লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস নেতা-কর্মীরা। বৃহস্পতিবারও দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদের ঘটনা ঘটেছে। আর আজই তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদে (Hyderabad) কংগ্রেস (Congress) নেত্রী রেণুকার বিরুদ্ধে অভিযোগ উঠল পুলিশের কলার চেপে ধরার! স্বাভাবিক ভাবেই, বিষয়টি নিয়ে শুরু হয়ে গিয়েছে বিতর্ক। যদিও কংগ্রেস নেত্রীর দাবি, তিনি স্রেফ ভারসাম্য রাখতেই ওই পুলিশকর্মীর কলার চেপে ধরেছিলেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, রেণুকা বলেছেন, ”আমি আমার ভারসাম্য হারিয়ে ফেলেছিলাম। আমার হাত ফসকে যায়। আর তাই আমি ওঁর কলার চেপে ধরেছিলাম।” পাশাপাশি তাঁর দাবি, এই বিষয়টি নিয়ে অযথা জলঘোলা করে মূল ইস্যুটি থেকে সকলের নজর সরানোর চেষ্টা করা হচ্ছে। তাঁর কথায়, ”পুলিশের উচিত মহিলাদের সম্মান করা। আপনারা ভিডিও দেখলেই বুঝতে পারবেন, কীভাবে আমার সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। কীভাবে ধাক্কা দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: ‘তামিলনাড়ুর সুষমা স্বরাজ’ সৌন্দর্যরাজনই এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থী! বাড়ছে জল্পনা]

এদিকে উলটো অভিযোগ উঠেছে দিল্লি পুলিশের বিরুদ্ধে। কংগ্রেসের এক মহিলা সাংসদের পোশাক ছিঁড়ে দিয়েছে অমিত শাহের পুলিশ, এমনই দাবি করেছেন কংগ্রেস নেতা শশী থারুর (Shashi Tharoor)। গত তিনদিন ধরে ইডির ৩০ ঘণ্টা জেরার মুখে পড়তে হয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। এই পরিস্থিতিতে দেশব্যাপী বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে কংগ্রেস। আগেই দেশজুড়ে রাজভবন ঘেরাও কর্মসূচির ঘোষণা করেছিল কংগ্রেস।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গেও রাজভবন ঘেরাও করতে হাজির হন রাজ্যের কংগ্রেস নেতা-কর্মীরা। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে প্রদীপ ভট্টাচার্য, অসিত মিত্র, কৃষ্ণা দেবনাথ, মহম্মদ মোখতার, শুভঙ্কর সরকার, রানা রায় চৌধুরী, প্রদীপ প্রসাদ সুমন পাল আশুতোষ চ্যাটার্জি-সহ শতাধিক আন্দোলনকারী কংগ্রেস কর্মী ও নেতৃত্বকে। পাশাপাশি সত্যাগ্রহের পথেও হাঁটছে শতাব্দীপ্রাচীন দল। সব মিলিয়ে রাহুলের জিজ্ঞাসাবাদ ঘিরে প্রতিবাদে উত্তাল কংগ্রেস।

[আরও পড়ুন: সারদায় গ্রেপ্তার হওয়া প্রথম মামলায় অভিযোগমুক্ত কুণাল ঘোষ, ‘ডিসচার্জ’ করল MP-MLA আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে