৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলা মাদকপাচার চক্রের বিরুদ্ধে বড়সড় সাফল্য। ১২০ দিন ধরে চলা ইঁদুর দৌড়ের শেষে রাজধানী দিল্লির বুকে চক্রের দুই পাণ্ডাকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশের বিশেষ সেল।

[আরও পড়ুন: সোনভদ্র যাওয়ার পথে বারাণসী বিমানবন্দরে আটক তৃণমূলের প্রতিনিধিরা]

পুলিশ সূত্রে খবর, এই চক্র চালাত এক তালিবান নেতা ও তার পাকিস্তানি সহযোগী। মাদকের জাল ছড়িয়ে এ দেশের যুব সম্প্রদায়কে নেশায় বুঁদ করে রাখাই লক্ষ্য ছিল এই চক্রের। চটের ব্যাগে মশলা ও শুকনো ফলের আড়ালে মাদক আসত আফগানিস্তান থেকে। তারপর দিল্লির বুকেই একটি ল্যাবরেটরিতে হেরোইন তৈরি করা হত। পুলিশ ৬০০ কোটি টাকা মূল্যের ১৫০ কেজি হেরোইন উদ্ধার করেছে ধৃতদের কাছ থেকে। দক্ষিণ দিল্লি থেকে জাকির নাগর, শিনওয়ারি রেহমত গুল, আখতার মহম্মদ শিনওয়ারি, ভাকি আহমেদ, ধীরাজ এবং রইস খানকে গ্রেপ্তার করা হয়েছে। ভারতে প্রায় ৫ হাজার কোটি টাকার মাদক ব্যবসা চালাত এরা। দক্ষিণ-পূর্ব দিল্লির বিভিন্ন এলাকায় কয়েকটি বড় সেডান গাড়ির কনভয় ঘোরাফেরা করতে দেখেই সন্দেহ হয় পুলিশের। এই কনভয় ট্র্যাক করেই মাদক চক্রের হদিশ মেলে।

তবে এখনও চক্রের এক বড় মাথা পলাতক। তার খোঁজ চালাচ্ছে এসিপি ললিত মোহন নেগি এবং হৃদয় ভূষণের নেতৃত্বে দিল্লি পুলিশের বিশেষ দল। পুলিশ মনে করছে আফগান ও পাকিস্তানি জঙ্গি সংগঠনটির সঙ্গে যোগ রয়েছে ওই সন্দেহভাজনের। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, মাদকপাচার চক্রের সঙ্গে তালিবান যোগের কথা আগেই রিপোর্টে জানিয়েছিলেন গোয়েন্দারা। তারপরই একাধিক সন্দেহভাজনের উপর নজর রাখতে শুরু করে পুলিশ। প্রায় চার মাস ধরে রেইকি করার পর সাফল্য মেলে। দেশের যুবকদের নেশার জালে আবদ্ধ করে রাখাই এদের উদ্দেশ্য। এই চক্রের নেপথ্যে পাক গোয়েন্দা সংস্থার যোগ ঠেকতে পারে।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের ভাষণের জন্য সাধারণের মতামত চেয়ে ওপেন ফোরাম প্রধানমন্ত্রীর]   

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং