২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে দেশবাসীর কাছে মজুবত সরকার গঠনের আবেদন জানিয়ে ছিলেন দলের নেতা হিসেবে। তাঁর আবেদনে সাড়া দিয়ে বিজেপি তথা এনডিএ-কে সমর্থন করেছেন দেশের মানুষ। এবার স্বাধীনতা দিবসের আগে ফের একবার দেশের মানুষের দ্বারস্থ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন- উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কা গান্ধীকে আটকের জের, দেশব্যাপী বিক্ষোভে কংগ্রেস]

ওইদিনের ভাষণে কোনও কোনও দিকে গুরুত্ব দেবেন, সেই বিষয়ে সাধারণ মানুষের পরামর্শ চাইলেন নরেন্দ্র মোদি। তাঁর মতে, এর ফলে দেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে একজন সাধারণ নাগরিক কী ভাবছেন, তা বাকিরা জানতে পারবেন। একজন সহনাগরিকের ভাবনার সঙ্গে নিজেদের ভাবনা মেলানোর সুযোগ পাবেন। অন্যদিকে তাঁর দেশের সাধারণ মানুষ ঠিক কী চান, তা আরও স্পষ্ট করে বুঝতে পারবেন নরেন্দ্র মোদিও। তাহলেই সম্পূর্ণ হবে সবার উন্নয়নের স্বপ্ন। সত্যি হয়ে উঠবে নরেন্দ্র মোদির সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাসের স্লোগানটিও।

আগামী ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লা থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। দিল্লির মসনদে দ্বিতীয় ইনিংস শুরু করার পর প্রথম স্বাধীনতা দিবসের ভাষণ। তার আগে সাধারণ মানুষের কাছে এই বিষয়ে পরামর্শ চাইলেন দেশের প্রধান সেবক বলে নিজেকে উল্লেখ করা নরেন্দ্র মোদি। তবে এই প্রথম নয়, প্রথমবার সরকার চালানোর সময়ে বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করে সাধারণ মানুষের কাছ থেকে প্রস্তাব ও পরামর্শ নিয়েছেন তিনি। এবারও সবাই মতামত দিলে তিনি আপ্লুত হবেন বলে টুইট করে জানিয়েছেন।

[আরও পড়ুন- আগে দুর্গতদের সাহায্য-পরে সিনেমা দেখা, ‘সুপার ৩০’ নিয়ে বিতর্কের মাঝে জবাব সুশীল মোদির]

ওই টুইটে তিনি লিখেছেন, ‘আমার ১৫ আগস্টের বক্তব্যের জন্য সবাইকে গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া আহ্বান জানাচ্ছি। এর জন্য একটি ওপেন ফোরামও তৈরি করা হয়েছে। আপনি এখানে নিজের চিন্তা শেয়ার করলে তা ১৩০ কোটি ভারতীয়র কাছে পৌঁছে যাবে।’

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং