৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে বেড়েই চলেছে কোভিড সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পেরল ৪০ হাজার

Published by: Sucheta Sengupta |    Posted: March 20, 2021 10:02 am|    Updated: March 20, 2021 10:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহান্তে দেশে আরও বাড়ল করোনা ভাইরাস (coronavirus) সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাস থাবা বসিয়েছে ৪০ হাজার ৯৫৩ জনের শরীরে। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। তুলনায় সুস্থতার হার অনেক কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ২৩ হাজার ৬৫৩জন। 

গ্রীষ্মের শুরুতে ভারতে (India) আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। তার দাপটে কার্যত বেসামাল দেশ। শীতের মরশুমে বাজারে ভ্যাকসিন আসার খানিকটা বাগে এলেও নতুন করে সংক্রমণ ক্রমশ ছড়িয়ে পড়ছে।  প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনার দাপট। শুক্রবারও দৈনিক করোনা সংক্রমণ ছিল প্রয় ৪০ হাজার ছুঁইছুঁই। আর শনিবার সেই সংখ্যা ৪১ হাজার থেকে হাতে গোনা দূরত্বে মাত্র।  বেড়েছে মৃত্যুর হারও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২ লক্ষ ৮৮ হাজার ৩৯৪। করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন দেশের ১ লক্ষ ৫৯ হাজার ৫৫৮ জন। ইতিমধ্যে টিকাকরণ হয়ে গিয়েছে দেশের ৪ কোটি ২০ লক্ষ ৬৩ হাজার ৩৯২ জনের। কিন্তু তাতেও উদ্বেগ কমছে না। 

[আরও পড়ুন: হিন্দু ভোটের পাশাপাশি মুসলিম ভোটেও নজর, বাংলায় বিজেপির নির্বাচনী ইস্তাহারে নয়া চমক]

সবচেয়ে বেশি চিন্তা মহারাষ্ট্র, কেরলের মতো রাজ্যে। বিশেষত মহারাষ্ট্রে সংক্রমণ এতটাই বেড়েছে যে কয়েকটি শহরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আপাতত লকডাউন জারি করতে হয়েছে। ২১ তারিখ পর্যন্ত নাগপুরে লকডাউন।  বাংলার ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফও চিন্তা বাড়াচ্ছে। তারপর বাংলা, কেরল-সহ একাধিক রাজ্যে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে। রোজ সভা, মিছিল চলছেই। সেসব কতটা কোভিড বিধি মেনে হচ্ছে, তা নিয়ে সংশয়। আর এভাবেই সংক্রমণের মাত্রা বাড়ছে বলে ধারণা বিশেষজ্ঞ মহলের। তাঁদের দাবি,  এই পর্যায়ে আমজনতাকে সাবধানতা অবলম্বন করতেই হবে। নইলে বিলিতি স্ট্রেনের দাপটে করোনার দ্বিতীয় ঢেউ আরও ভয়াবহ হয়ে উঠবে।

[আরও পড়ুন: ভারত সফরে মার্কিন প্রতিরক্ষা সচিব, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক লয়েড অস্টিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement