BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে লাগামহীন সংক্রমণ, দৈনিক মৃত্যু পেরিয়ে গেল ৯০০

Published by: Sucheta Sengupta |    Posted: April 12, 2021 10:00 am|    Updated: April 12, 2021 10:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজ নিজেই নিজের রেকর্ড ভাঙছে নোভেল করোনা ভাইরাস (Coronavirus)। তার দ্বিতীয় ঢেউয়ে কার্যত দিশেহারা দশা ভারতের (India)। স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান বলছে, নতুন সপ্তাহের প্রথম দিন দেশে দৈনিক করোনা সংক্রমণ ১ লক্ষ ৬৮ হাজার ৯১২। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১২ লক্ষ পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৯০৪ জনের। সুস্থতার হার তুলনায় অনেক কম। একদিনে করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ৭৫ হাজার ৮৬ জন।

দৈনিক করোনা সংক্রমণ লক্ষ পেরিয়েছিল গত সপ্তাহেই। এবার তা এগোচ্ছে ২ লক্ষের দিকে। জোড়া ভ্যাকসিন (Corona vaccine) দিয়ে গণটিকাকরণের পরও কিছুতেই লাগাম পরানো যাচ্ছে না তাতে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচিতে ইতিমধ্যে ১০ কোটি ৪৫ লক্ষের বেশি দেশবাসী করোনার টিকা পেয়েছেন।  কিন্তু তা সত্ত্বেও মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে কতটাই বা এগোতে পারছে ভারত? এই প্রশ্ন উঠছে।  দেশে এই মুহূর্তে যে ক’টি করোনা টিকা কাজ করছে, তাতে যুক্ত হতে চলেছে রাশিয়ার স্পুটনিক ভি (Sputnik V)।  জরুরি পরিস্থিতির কথা বিবেচনা করে গুরুত্বপূর্ণ ওষুধ রেমডেসিভির রপ্তানি বন্ধ করেছে কেন্দ্র। 

[আরও পড়ুন: বাড়ছে করোনা সংক্রমণ, রেমডেসিভির ইঞ্জেকশন রপ্তানিতে নিষেধাজ্ঞা কেন্দ্রের]

এদিকে, কোভিড (COVID-19) সংক্রমণের জেরে এবার আতঙ্ক ছড়িয়ে পড়ল দেশের শীর্ষ আদালতে। বহু কর্মী আক্রান্ত হয়েছে সুপ্রিম কোর্টের। তাই জরুরি ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সোমবার থেকেই বিচারপতিরা নিজেদের বাড়ি থেকেই শুনানি করবেন। 

এদিকে, করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ান। তিনি দিন দুই আগেই বাংলায় ভোটের প্রচারে এসেছিলেন। ফলে সেই সভায় যাঁরা হাজির ছিলেন, তাঁদের সকলকে করোনা পরীক্ষা করানোর পরামর্শ দিয়েছেন মন্ত্রী। 

[আরও পড়ুন: করোনা টিকার একবিন্দু অপচয় নেই বঙ্গে, শীর্ষে এই দুই রাজ্য, দাবি রিপোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement