BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

রেকর্ড ভেঙে বেড়েই চলেছে দেশের করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় মৃত প্রায় ১২০০

Published by: Sucheta Sengupta |    Posted: April 16, 2021 10:30 am|    Updated: April 16, 2021 4:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় প্রতিদিন রেকর্ড ভেঙেই চলেছে সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১৭ হাজার ৩৫৩ জন। মৃত্যু হয়েছে ১১৮৫ জনের, যা বৃহস্পতিবারের তুলনায় প্রায় হাজার বেশি। একদিনে করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ১ লক্ষ ১৮ হাজার ৩০২ জনের। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৫ লক্ষ ৬৯ হাজার ৭৪৩। এখনও পর্যন্ত কোভিড টিকা পেয়েছেন দেশের ১১ কোটি ৭২ লক্ষেরও বেশি মানুষ। তবে সংক্রমণ তাতেও রোখা যাচ্ছে না।

করোনার নতুন স্ট্রেন আরও ভয়াবহ হয়ে দ্বিতীয়বার থাবা বসিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। ভারতও ব্যতিক্রম নয়। ২০২১এ দেশে গণটিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর সামান্য স্বস্তি মিললেও তা ক্ষণস্থায়ী। ফের বিলিতি স্ট্রেন দ্বিগুণ সক্রিয় হয়ে ওঠায় নতুন করে করোনার কবলে ভারত। আর সংক্রমণের হার প্রায় প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে। এ নিয়ে করোনার বলি দেশের ১ লক্ষ ৭৪ হাজার ৩০৮ জন। এই মুহূর্তে হরিদ্বারে চলছে কুম্ভমেলা। শারীরিক দূরত্ববিধি না মেনেই মেলায় হাজির বহু সাধু, পুণ্যার্থীরা। আর এই অসাবধনতার ফাঁকেই বিপদ থাবা বসিয়েছে। ইতিমধ্যে কুম্ভে এক জন সাধুর মৃত্যুর হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। এছাড়া করোনা ভাইরাস থাবা বসিয়েছে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা, শিরোমনি অকালি দলের নেত্রী হরসিমরত কউর বাদলের শরীরেও।

[আরও পড়ুন: প্রয়াত সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা

এদিকে, জমায়েত এড়াতে ফের কয়েকটি কড়া পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। শুক্রবার থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে দেশের বিভিন্ন স্মৃতিসৌধ। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে জাদুঘর, তাজমহল – ASI’এর অধীনে থাকা সব কটি ঐতিহাসিক স্থানের গেট দর্শকদের জন্য বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই অবস্থায় আবার রেল যোগাযোগ নিয়ে নতুন করে সিদ্ধান্ত নিতে পারে রেল বোর্ড (Rail Board)। সূত্রের খবর, আজ দুপুরেই সাংবাদিক বৈঠক করে বড় কোনও ঘোষণা করতে পারে রেল। প্যাসেঞ্জার ট্রেন বন্ধ করা হতে পারে কিংবা শুধু জরুরি ভিত্তিতে রেল যোগাযোগ ব্যবস্থা চালু রাখার পক্ষে সওয়াল করতে পারেন বোর্ড কর্তারা।

[আরও পড়ুন: দুই সন্তানই কন্যা, পুত্র না হওয়ায় স্ত্রীর উপর অ্যাসিড হামলা স্বামীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement