BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশের কোভিড গ্রাফে সামান্য উন্নতি, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ নামল ৩০ হাজারের নিচে

Published by: Sucheta Sengupta |    Posted: July 27, 2021 9:40 am|    Updated: July 27, 2021 9:57 am

Corona in India: 29.689 new cases in last 24 hours, 415 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকদিন পর আবার দেশের কোভিড (COVID-19) গ্রাফে সামান্য স্বস্তি। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে দৈনিক করোনা সংক্রমণ নামল ৩০ হাজারের নিচে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৯.৬৮৯ জন। সোমবারও এই সংখ্যা ছিল ৩৪ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪১৫ জনের। একদিনে করোনার কবলমুক্ত হয়েছেন ৪২ হাজার ৩৬৩ জন। 

মঙ্গলবার দেশের কোভিড পরিসংখ্য়ান বলছে, শুধু দৈনিক সংক্রমণই নয়,  কমেছে অ্যাকটিভ (Active cases) রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগী ৩ লক্ষ ৯৮ হাজার ১০০ জন। সোমবারও যা ছিল ৪ লক্ষ ১১ হাজারের বেশি। ১২৪ দিন পর অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লক্ষের নিচে নামল। মহামারীকে হারিয়ে সুস্থ জীবন ফিরে পেয়েছেন দেশের মোট ৩ কোটি ৬ লক্ষ ২১ হজার ৪৬৯ জন। আর করোনার বলি ৪ লক্ষ ২১ হাজার ৩৮২। 

[আরও পড়ুন: ‘অধিবেশনে দলীয় সাংসদদের ১০০ শতাংশ হাজিরা চাই’, বৈঠকে কড়া বার্তা অভিষেকের]

এদিকে, ডিসেম্বরের মধ্যে অধিকাংশ দেশবাসীকে করোনা টিকাদানের (Corona vaccine) লক্ষ্য নিয়ে চলছে গণটিকাকরণ কর্মসূচি। ইতিমধ্যে ৪৪ কোটি ১৯ লক্ষ ১২ হাজার ৩৯৫ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে কোভ্যাক্সিন (Covaxin) সরবরাহের সংকট থাকায় অনেক জায়গায় ঠিকমতো টিকাকরণ কর্মসূচি চলছে না।  ভ্যাকসিনের অভাবে মাঝে সোমবার কলকাতার কোনও হাসপাতালেই কার্যত কোভ্য়াক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়া সম্ভব হয়নি। কিন্তু মঙ্গলবার ১.৫ লক্ষ কোভ্যাক্সিনের ডোজ রাজ্যে এসেছে বলে খবর। ফলে আজ থেকে ফের টিকাকরণ শুরু হতে পারবে বলে আশা চিকিৎসকদের। 

[আরও পড়ুন: মিজোরামের সঙ্গে তুঙ্গে সীমান্ত সংঘাত, নিহত অসম পুলিশের ৬ জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×