BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে দৈনিক করোনা আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি, তবে অ্যাকটিভ কেস বাড়ছেই

Published by: Sucheta Sengupta |    Posted: May 15, 2021 9:59 am|    Updated: May 15, 2021 5:19 pm

Corona in India: 3,26,098 new cases in last 24 hours, 3890 death |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার প্রতিদিন একটু একটু করে দেশের করোনা চিত্র আশার আলো দেখাচ্ছে। আরও কমল দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯ জন। যা দৈনিক সংক্রমণের তুলনায় বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮৯০ জনের।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩১ কোটি ৩০ লক্ষ ১৭ হাজার ১৯৩টি। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৪৪ লক্ষ। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজারের বেশি। এখনও পর্যন্ত করোনার কোপে মৃত্যু হয়েছে ২ লক্ষ ৬৬ হাজার ২০৭ জনের। এখনও পর্যন্ত মোট ১৮ কোটি ৪ লক্ষ ৫৭ হাজার ৫৭৯ জনের টিকাকরণ হয়েছে দেশে। টিকার সংকট কাটাতে আগামী ১৫ দিনে প্রায় ২ কোটি ভ্যাকসিন বিভিন্ন রাজ্যে বণ্টন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে ৭৫ হাজার কোভ্যাক্সিনের ডোজ পৌঁছেছে শনিবার সকালে।

[আরও পডুন: মাত্র ১০ দিনেই করোনাকে হারাল ওড়িশার সদ্যোজাত, যুদ্ধজয়ের আনন্দে উচ্ছ্বসিত চিকিৎসকরা]

এদিকে, করোনার দ্বিতীয় ধাক্কা সামলে এখন তৃতীয় ঢেউয়ের মোকাবিলার প্রস্তুতি নিচ্ছে দেশ। শনিবারই কোভিড (COVID-19) পরিস্থিতি নিয়ে ফের ভারচুয়াল বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিভিন্ন রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে চান তিনি। লাগামছাড়া সংক্রমণ সামলাতে কেরল লকডাউনের মেয়াদ ফের বাড়িয়েছে। উত্তর-পূর্বের ছোট এবং তুলনায় সুরক্ষিত রাজ্য সিকিমও হাঁটতে চলেছে লকডাউনের পথে। 

[আরও পডুন: আগামী সপ্তাহেই বাজারে আসছে করোনা চিকিৎসায় DRDO’র তৈরি ওষুধ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement