BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: দেশের করোনা পরিস্থিতিতে স্বস্তি, দৈনিক সংক্রমণ নামল ৪০ হাজারের নিচে

Published by: Sucheta Sengupta |    Posted: July 5, 2021 9:39 am|    Updated: July 5, 2021 9:54 am

Corona in India: 39,796 new cases in last 24 hours, 723 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুলাইয়ের দিন কয়েক কাটতে না কাটতেই ফের দেশের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় পতন। টানা ৭ দিন দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নিচে থাকার পর সোমবার তা আরও নেমে এল। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক করোনা সংক্রমণ ৩৯ হাজার ৭৯৬। মৃত্যু হয়েছে ৭২৩ জনের। এই হারও অনেকটা কম। গত কয়েকদিনে দৈনিক মৃতের সংখ্যা ৯০০-র উপরে ছিল। সেই তুলনায় সপ্তাহের প্রথম দিন এই পরিসংখ্যান  অনেকটা স্বস্তিদায়ক। 

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কমেছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। এই মুহূর্তে তা ৪ লক্ষ ৮২ হাজারের সামান্য বেশি। দৈনিক সুস্থতার সংখ্যা ৪২ হাজার ৯৫২। এ নিয়ে করোনার কবলমুক্ত হয়েছেন মোট ২ কোটি ৯৭ লক্ষ ৪৩০ জন। আর মৃত্যুর মুখে পড়েছেন মোট ৪ লক্ষ ২ হাজার ৭২৮ জন। ICMR’এর পরিসংখ্য়ান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ লক্ষ ২২ হাজারেরও বেশি করোনার (Coronavirus) নমুনা পরীক্ষা হয়েছে। 

[আরও পডুন: ‘গো-রক্ষার নামে যাঁরা অন্যকে আক্রমণ করেন, তাঁরা প্রকৃত হিন্দু নন’, মন্তব্য ভাগবতের]

এই মুহূর্তে দেশে গণটিকাকরণের কাজ চলছে জোরকদমে। জানুয়ারির মধ্যভাগ থেকে জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে ৩৫ কোটি ২৮ লক্ষ ৯২ হাজার ৪৬ জনকে করোনা ভ্যাকসিন (Corona vaccine)দেওয়ার কাজ শেষ। তবে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে এই কাজ শেষ করতে হবে বলে মত বিশিষ্টদের একটা বড় অংশের। যদিও কেন্দ্রের লক্ষ্য, ডিসেম্বরের মধ্যেই দেশবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার কাজ শেষ করা। এদিকে, টিকাকরণের কাজে সুবিধায় কেন্দ্রের আনা CoWin অ্যাপ নিয়ে আজ বিশ্বের দরবারে বক্তব্য রাখবেন মোদি। তুলে ধরবেন অ্যাপটির সুবিধা এবং কার্যকারিতা।

[আরও পডুন: ‘সরকারি শাটলার’, বিজেপির জয়ে যোগীকে অভিনন্দন জানাতেই সাইনাকে কটাক্ষ বিরোধীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement