১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘সরকারি শাটলার’, বিজেপির জয়ে যোগীকে অভিনন্দন জানাতেই সাইনাকে কটাক্ষ বিরোধীদের

Published by: Biswadip Dey |    Posted: July 4, 2021 9:09 pm|    Updated: July 4, 2021 9:10 pm

Saina Nehwal Tweet On BJP's Big Show In UP Stirs Up Controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরলেই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিধানসভা ভোট। বিজেপি (BJP) সরকারের লিটমাস টেস্ট। তার আগে গেরুয়া শিবিরকে স্বস্তি দিয়েছে জেলা পঞ্চায়েত প্রধান নির্বাচনের ফলাফল। ৭৫টি আসনের মধ্যে ৬৭টিতেই জয়লাভ করেছে তারা। আর এরপরই ভারতের তারকা শাটলার সাইনা নেহওয়াল (Saina Nehwal) যোগী আদিত্যনাথকে অভিনন্দন জানালেন। তাঁর টুইটের বিরোধিতা করে সরব হল বিরোধীরা।

সাইনা টুইটারে লেখেন, ‘‘জেলা পঞ্চায়েত প্রধান নির্বাচনে জয়ের জন্য যোগী আদিত্যনাথকে হার্দিক অভিনন্দন জানাই।’’ প্রসঙ্গত, গত বছরের জানুয়ারিতে দিল্লির বিধানসভা নির্বাচনের ঠিক আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন সাইনা।

[আরও পড়ুন: ভারতের ভুল মানচিত্র শেয়ার! শপথগ্রহণের আগেই বিতর্কে উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী]

সাইনার টুইটের পরই আসরে নামে বিরোধী দলগুলি। রাষ্ট্রীয় লোকদলের সভাপতি জয়ন্ত চৌধুরী সাইনাকে খোঁচা মেরে ‘সরকারি শাটলার’ বলে অভিহিত করেন। তিনি টুইটারে লেখেন, ‘‘মানুষের রায়কে গুঁড়িয়ে দেওয়ায় বিজেপির দক্ষতাকে স্বীকৃতি দিচ্ছেন সরকারি শাটলার। আমার মতে, যেভাবে তাঁদের সিদ্ধান্তকে প্রভাবিত করার চেষ্টা করছেন সেলেবরা, ভোটারদের উচিত তার জবাব দেওয়া।’’

এদিকে তামিলনাড়ু কংগ্রেসের সংখ্যালঘু বিভাগের চেয়ারম্যান আসলাম বাসাও সাইনাকে কটাক্ষ করে টুইটারে লিখেছেন, ‘‘ধর্মনিরপেক্ষতা আপনাদের ভক্তদের মধ্যে বিভাজন তৈরি করেছে। কেন আপনি খেলা ছেড়ে দিচ্ছেন না?’’

[আরও পড়ুন: নেই স্মার্টফোন, হাজার বাধার মাঝেও পরীক্ষায় ৯৮% নম্বর! ভূস্বর্গের ছাত্রকে কুর্নিশ নেটদুনিয়ার]

আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। পশ্চিমবঙ্গের মতো রাজ্যে আশানুরূপ ফল করতে পারেনি বিজেপি। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের মতো রাজ্যে ক্ষমতায় প্রত্যাবর্তন করতে মুখিয়ে রয়েছে গেরুয়া শিবির। ফলে জেলা পঞ্চায়েত প্রধান নির্বাচনের ফলাফল নিয়ে খুশি যোগী শিবির। ৭৫টা আসনের মধ্যে ৬৭টি আসনে জয় পেয়েছেন বিজেপি প্রার্থী। পাঁচটি গিয়েছে সমাজবাদী পার্টির ঝুলিতে। একটি করে আসন জিতেছে রাষ্ট্রীয় লোকদল, জনসত্তা দল ও নির্দল।

উল্লেখ্য, বিশ্বের প্রাক্তন ১ নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন ও অর্জুন পুরস্কারে সম্মানিত হয়েছেন। ২০১৬ সালে পদ্মভূষণ পেয়েছিলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement