৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সংক্রমণের রেকর্ড অব্যাহত, দেশে দৈনিক করোনা আক্রান্ত ফের ৬২ হাজারের বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: March 28, 2021 9:57 am|    Updated: March 28, 2021 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী হার অব্য়াহতই। দোলের সকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬২,৭১৪। মৃত্য়ু হয়েছে ৩১২ জনের। একই সময়ের মধ্য়ে সুস্থ হয়ে ফিরেছেন মাত্র ২৮ হাজার ৭৩৯ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই কম। 

শনিবারও দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬২,২৫৮। আর রবিবার তা প্রায় ৫০০ বেশি। স্বাস্থ্য়মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮৬ হাজার ৩১০। এই হারও ক্রমশ ঊর্ধ্বমুখী। নতুন করে ক্রিকেটার ইউসুফ পাঠানের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। মৃদু উপসর্গ থাকায় তিনি আপাতত কোয়ারেন্টাইনে রয়েছেন। কোভিডের (COVID-19) ছোবলে প্রাণ হারিয়েছেন দেশের মোট ১ লক্ষ ৬১ হাজার ৫৫২ জন।  যদিও নতুন বছরের শুরুতেই দেশজুড়ে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। কোভিশিল্ড-কোভ্যাক্সিনের জোড়া প্রতিষেধক প্রয়োগ করা হয়েছে দেশের মোট ৬ কোটি ২ লক্ষ ৬৯ হাজার ৭৮২ জনের উপর। তবে এই লড়াইয়ে গণটিকাকরণ কতটা সফল, তা নিয়ে প্রশ্ন থাকছেই। 

[আরও পড়ুন: রাতভর গুলির লড়াই কাশ্মীরের সোপিয়ানে! খতম ২ জঙ্গি, শহিদ ১ জওয়ান]

গ্রীষ্মের শুরু, ভোটের সময়, উৎসবের মরশুম। ফলে অসাবধানতা, ভিড় নিত্যদিনের চেনা ছবি। আর তাতেই মহামারীর সংক্রমণ আরও বৃদ্ধির আশঙ্কা। ইতিমধ্যেই সংক্রমণ বাড়তে থাকায় দিল্লি এবং অন্যান্য বিখ্যাত স্থানে হোলিতে জমায়েত বাতিল করা হয়েছে। পরিবারের সদস্যরা যাতে সকলে যথাযথ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করে রঙের উৎসবে শামিল হন, সেই আবেদন জানিয়েছে স্বাস্থ্য়মন্ত্রক। অন্যদিকে, বাংলা-সহ দেশের ৫ রাজ্যে নির্বাচন। চলছে প্রচার। তাতে জনসমাগম থেকে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা। তাই নির্বাচন পদ্ধতিও আপাতত করোনা বিধির আওতায়। তবু প্রতিদিন দেশের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ চিন্তা বাড়িয়েই তুলছে।

[আরও পড়ুন: ভারতে ট্রায়াল শুরু সেরামের আরও একটি কোভিড ভ্যাকসিনের, কবে মিলবে বাজারে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement