২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিছুতেই স্বস্তি দিচ্ছে না দেশের করোনা গ্রাফ, মোট আক্রান্তের সংখ্যা পেরল ৪৮ লক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: September 14, 2020 10:16 am|    Updated: September 14, 2020 10:30 am

Corona in India: More than 92 thousands new cases in last 24 hours

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একবিন্দুও স্বস্তি নেই দেশের করোনা (Coronavirus) সংক্রমণের হারে। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৪৮ লক্ষ। শুধুমাত্র গত ২৪ ঘণ্টাতেই নতুন করে ৯২ হাজারেরও বেশি মানুষের দেহে মিলল মারণ জীবাণু। মৃত্যু হয়েছে ১১৩৬ জনের। পরিসংখ্যান স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে। 

তবে সুস্থতার হারও কম নয়। কেন্দ্রের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে করোনা পজিটিভের চাইতে সুস্থতার সংখ্য়া বেশি। এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৩৭, ৮০, ১০৮ জন এবং অ্যাকটিভ কেসের সংখ্যা ৯,৮৬,৫৯৮। এ নিয়ে করোনার বলি মোট ৭৯, ৭২২ জন। তবে গত সপ্তাহান্তের তুলনায় নতুন সপ্তাহের প্রথম দিন সংক্রমণের হার কিঞ্চিৎ কম। গত সপ্তাহান্তে দৈনিক সংক্রমণ ছিল গড়ে ৯৬ হাজার।

[আরও পড়ুন: GST ঘাটতি পূরণে কেন্দ্রের ঋণের প্রস্তাবে সায় ১৩ রাজ্যের, আরও চাপে বাংলা-সহ বিরোধীরা]

চলতি মাসের প্রথম দিন থেকে শুরু হয়েছে আনলক-৪। তাতে মেট্রো পরিষেবা, জিম, যোগাসন কেন্দ্র-সহ একাধিক ক্ষেত্রে ছাড় মিলেছে। ফলে পথেঘাটে জমায়েত খানিক হলেও বাড়ছে। যদিও সামাজিক দূরত্ববিধি (Social Distance) মেনে চলতে যেমন প্রশাসনের নজরদারি রয়েছে, তেমনই জনসাধারণের মধ্যেও সতর্কতা আছে। মাস্ক, স্য়ানিটাইজারের ব্যবহার আবশ্যক হয়েছে দেশের প্রতিটি প্রান্তে। তা সত্ত্বেও সংক্রমণের ঊর্ধ্বমুখী হার চিন্তায় রাখছে। প্রতিষেধক নিয়ে এখনও কোনও ইতিবাচক সাড়া নেই। চলতি বছর তা হাতে নাও পাওয়া যেতে পারে, একাধিকবার এমন ইঙ্গিতই দিয়েছে কেন্দ্র। তা হাতে না আসা পর্যন্ত দূরত্ব বজায় এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশবাসীকে ফের পরামর্শ দিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। তবু উদ্বেগে রাখছে মৃত্য়ুর হার। করোনাযুদ্ধে আপাতত চূড়ান্ত সতর্কতা অবলম্বনই একমাত্র শক্তিশালী হাতিয়ার।

[আরও পড়ুন: বিপ্লব দেবের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, দুষ্কৃতী হামলায় জখম সাংবাদিক হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে