BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

৭২ দিনে সর্বনিম্ন দেশের করোনা সংক্রমণ, দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ৭০ হাজারে

Published by: Sucheta Sengupta |    Posted: June 14, 2021 9:38 am|    Updated: June 14, 2021 9:51 am

Corona in India: new 70,421 cases in last 24 hours, lowest in last 72 days, 3921 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় আড়াই মাস পর দেশের কোভিড (COVID-19) গ্রাফ সবচেয়ে নিম্নমুখী। দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে এল ৭০ হাজারে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৪২১ জন। রবিবারও এই সংখ্যা ছিল ৮১ হাজারের কাছাকাছি। তবে মৃত্যুর হার বাড়ল লাফিয়ে। একদিনে করোনার বলি দেশের ৩৯২১ জন। রবিবার এই সংখ্যা ছিল ৩৩০০- সামান্য বেশি। এই পরিসংখ্যান অবশ্য চিন্তার। গত ২৪ ঘণ্টা করোনামুক্ত হয়ে ফিরেছেন ১ লক্ষ ১৯ হাজার ৫০১ জন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে ৭২ দিনের মাথায় এতটা কমল দৈনিক সংক্রমণ। যদিও মৃত্যুর হারে চিন্তা জারি থাকছেই। এ নিয়ে দেশে করোনার বলি মোট ৩ লক্ষ ৭৪ হাজার ৩০৫। মোট সংক্রমিত দেশের ২ কোটি ৯৫ লক্ষ ১০ হাজার ৪১০। এর মধ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১০ লক্ষেরও কম – ৯ লক্ষ ৭৩ হাজার ১৫৮। আর সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ৮১ লক্ষ ৬২ হাজার ৯৪৭ জন। এর মধ্যে দেশে গণটিকাকরণ চলছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত টিকা পেয়েছেন দেশের ২৫ কোটি  ৪৮ লক্ষ ৪৯ হাজার ৩০১ জন।

[আরও পড়ুন: কোনও বন্ধক ছাড়াই করোনা চিকিৎসায় নেওয়া যাবে ৫ লক্ষ টাকার ঋণ, বড় ঘোষণা SBI-এর]

এদিকে, করোনা দ্বিতীয় ধাক্কার পর তৃতীয় ঢেউই সমাগত প্রায়। তবে তার  মধ্যেও নমুনা পরীক্ষা বাড়িয়ে, লকডাউন জারি এবং টিকাকরণে জোর দেওয়ায় ভারত করোনা যুদ্ধে অনেকটাই এগিয়েছে।  যেসব রাজ্যের সংক্রমণ নিয়ে চিন্তা ছিল, আপাতত তা কেটেছে। তাই আজ, সোমবার থেকে রাজধানী দিল্লিতে আনলক পর্বের আরও একধাপ শুরু হয়েছে। খুলে যাচ্ছে সিনেমাহল, শপিং মলও। জোড়-বিজোড় ফর্মুলা মেনে খুলছে দোকানপাটও। ফলে ধীরে ধীরে আবার ছন্দে ফিরছে দেশ।

[আরও পড়ুন: গরুচোর সন্দেহে গণপিটুনি, বেদম প্রহারে অসমে মৃত্যু এক ব্যক্তির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement