১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮, সমস্ত বিদেশ ফেরতের স্ক্রিনিং বিমানবন্দরে

Published by: Paramita Paul |    Posted: March 4, 2020 1:10 pm|    Updated: March 4, 2020 8:20 pm

Corona virus: Central Government active to stop spreading virus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রুখতে তৎপর কেন্দ্র সরকার। বিদেশ থেকে আসা সমস্ত নাগরিককে বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিং করা হবে বলে জানানো হয়েছে। এতদিন বাছাই করা চারটি দেশের নাগরিকদের এই পরীক্ষা করা হচ্ছিল। বুধবার এমন ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এদিন সকালে দিল্লির মেডিক্যাল আধিরকারিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এরপর সাংবাদিক বৈঠকে তিনি জানান, ইরানে একটি ল্যাব তৈরির পরিকল্পনা করেছে কেন্দ্র সরকার। যাতে ইরান থেকে ভারতীয় নাগরিকদের দেশে ফেরানোর আগেো সেই ল্যাবে পরীক্ষা করানো হবে। তবে ইরান সরকার অনুমতি দিলে তবেই এই পদক্ষেপ করা যাবে বলে জানা গিয়েছে।

করোনা আক্রান্ত ত্রস্ত গোটা বিশ্ব। মৃতের সংখ্যা ছাড়িয়েছে তিন হাজার। ভারতেও এবার থাবা বসিয়েছে করোনা। ইতিমধ্যে করোনার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। তাঁদের মধ্যে ১৫ জন ইতালিয় পর্যটক বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ওই পর্যটকদলের বাকিদের ITBP-র ক্যাম্পে আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে সংক্রমণ রুখতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্র সরকার। দেশজুড়ে ইতিমধ্যে ৩৩টি করোনা পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরির করার নির্দেশ দেওয়া দিয়েছে সরকার। তবে সংক্রমণ এড়াতে বিশেষ ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

[আরও পড়ুন : বিজেপির সঙ্গে নেই ‘বন্ধু’ জগনও! NPR বিরোধী প্রস্তাব আনছে অন্ধ্রপ্রদেশ]

বিমানবন্দরে বিদেশ থেকে আসা সমস্ত নাগরিকের থার্মাল স্ক্রিনিং করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। একইসঙ্গে নাগরিকদের জমায়েত না করতে আবেদন জানিয়েছেন তিনি। একইসঙ্গে করমর্দন-সহ সংস্পর্শ এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছেন তিনি। একই পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

[আরও পড়ুন :দু’বছর আগেই বন্দুক জোগাড় করে দিল্লি হামলার ‘পোস্টার বয়’ শাহরুখ! দাবি পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে