২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার বলি চিকিৎসক, মহারাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে ছয়

Published by: Paramita Paul |    Posted: March 27, 2020 8:20 pm|    Updated: March 27, 2020 8:21 pm

Coronavirus: Doctor dies of COVID-19 in Mumbai’s Hinduja Hospital,

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হল। পেশায় চিকিৎসক ওই অশীতিপর ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার দুপুরে তাঁর মৃত্যু হয়। এ নিয়ে মহারাষ্ট্রে মোট ছজনের মৃত্যু হল। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দেড়শো ছুঁইছুঁই।

জানা গিয়েছে, মৃত চিকিৎসকের নাতিও পেশায় চিকিৎসক। তিনি পরিবার নিয়ে ব্রিটেনে থাকতেন। ১২ মার্চ করোনা সংক্রামিত ব্রিটেন থেকে দেশে ফেরেন। তার চারদিন পর ওই অশীতিপর ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। চারদিন আগে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। শুক্রবার দুপুরে তাঁর জীবনাবসান হয়। জানা গিয়েছে, তাঁর পরিবারের বাকি ছয়জনেও করোনায় আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন : বিদেশ থেকে ফিরেই বিয়েবাড়িতে হাজির, করোনা আক্রান্ত যুবকের কাণ্ডে আতঙ্কে নিমন্ত্রিতরা]

চিন খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেললেও করোনা নিয়ে উদ্বিগ্ন ইটালি, স্পেন, ইরানের মতো দেশ। আক্রান্তের সংখ্যায় আবার বাকি সব দেশকে ছাপিয়ে গিয়েছে আমেরিকা। ভারতের মাটিতেও নিজের আধিপত্য বিস্তার করে চলেছে নোভেল করোনা ভাইরাস। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই মুহূর্তে ভারতে মৃতের সংখ্যা ১৯ (দুই বিদেশি-সহ ২১)। আক্রান্তের সংখ্যা আটশো ছুঁইছুঁই। রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০। গোটা দেশে লকডাউনকে হাতিয়ার করে করোনার স্টেজ – থ্রি বা তৃতীয় পর্যায়ের সংক্রমণ আটকাতে মরিয়া ভারত। কিন্তু দেশে বাড়তে থাকা আক্রান্ত বা মৃতের সংখ্যা ক্রমাগত উদ্বেগ বাড়াচ্ছে। লকডাউনকে হাতিয়ার করে আদৌ করোনা রোখা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন : করোনা যুদ্ধে সামিল গান্ধী পরিবার, সাংসদ তহবিলের সমস্ত অর্থ দান করলেন সোনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে