১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিদেশ থেকে ফিরেই বিয়েবাড়িতে হাজির, করোনা আক্রান্ত যুবকের কাণ্ডে আতঙ্কে নিমন্ত্রিতরা

Published by: Subhamay Mandal |    Posted: March 27, 2020 7:57 pm|    Updated: March 27, 2020 8:05 pm

Mumbai: Man Attended Wedding With 1000 Guests Tests Positive For Coronavirus

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে, একা রামে রক্ষে নেই, সুগ্রীব দোসর! সারা দেশ যখন করোনা সংক্রমণ রুখতে ঘরেই বন্দি থাকছেন, তখনই জানা গিয়েছে যে মুম্বইয়ের ডোম্বিভলির বাসিন্দা এক যুবকের কাণ্ডজ্ঞানহীন কাজের জন্য হাজার খানেক মানুষের জীবন বিপন্ন। বছর পঁচিশের যুবক জানা গিয়েছে, করোনা আক্রান্ত। কিন্তু সম্প্রতি তিনি খোলসা করেছেন যে, তিনি বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত হয়ে গিয়েছিলেন। আর সেখানে অন্তত হাজার খানেক মানুষ আরও এসেছিল। একটি বহুজাতিক সংস্থায় কর্মরত ওই যুবক গত ১৬ মার্চ তুরস্ক থেকে ফেরেন। তারপরই তিনি এই বিয়ের অনুষ্ঠানে যান। এই খবরে বহু মানুষ আতঙ্কে রয়েছেন।

সম্পর্কে ভাইয়ের বিয়েতে উপস্থিত ছিলেন ওই যুবক। সেখানে হাজার খানেক মানুষ আরও নিমন্ত্রিত ছিলেন। এবার এই যুবকের আক্রান্ত হওয়ার খবর শুনে আতঙ্কে রয়েছেন তাঁরা। সম্প্রতি সংক্রমণের উপসর্গ নিয়ে তিনি মুম্বইয়ের কস্তুরবা গান্ধী হাসপাতালে ভরতি হন। তখনই জানা যায়, তিনি COVID-19 আক্রান্ত। তিনি এবং তাঁর পরিবারের আরও তিনজন হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভরতি রয়েছেন। শুধু এই নয়, ওই যুবকের সঙ্গে আরও কয়েকজন তুরস্কে গিয়েছিল বেড়াতে। তাঁদের মধ্যে একজন বন্ধুকে প্রশাসনিক আধিকারিকরা চিহ্নিত করেছেন। বাকিদেরও খুঁজে হাসপাতালে ভরতি করার ব্যবস্থা চলছে।

[আরও পড়ুন: লকডাউনে অন্যরূপ! নয়ডার রাস্তায় ঘুরছে নীলগাই, মুম্বইয়ের সমুদ্রে ফিরছে ডলফিন]

ওই যুবকের নমুনা পজিটিভ বেরতেই হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি কল্যাণ-ডোম্বিভলি পুরনিগমকে জানায়। পুরনিগমের তরফে গোটা এলাকাকে জীবাণুমুক্ত করার প্রক্রিয়া শুরু করেছে। এদিক দেশের মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই ১৩৫ জন আক্রান্ত। পরিস্থিতি নাগালের বাইরে চলে যাচ্ছে উদ্ধব ঠাকরের রাজ্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে