২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

লাগাতার ষষ্ঠদিন দেশে আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা! কমছে চিকিৎসাধীন রোগী

Published by: Subhajit Mandal |    Posted: September 24, 2020 9:46 am|    Updated: September 24, 2020 9:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্মীবারের সকালে পাওয়া দুটি পরিসংখ্যান করোনার বিরদ্ধে ভারতের লড়াইয়ের জন্য সুখবর বয়ে আনল। প্রথমটা হল, টানা পাঁচদিন দেশে নতুন আক্রান্তের সংখ্যাটা ৯০ হাজারের নিচে। সংখ্যাটা উদ্বেগজনক হলেও এই সময় যতটা আশঙ্কা করা হয়েছিল তার থেকে অনেকটাই কম। দ্বিতীয়টি হল, এই নিয়ে টানা ছ’দিন দেশে করোনা আক্রান্তের সংখ্যার থেকে সুস্থতার সংখ্যাটা বেশি হল। যার ফলে সামান্য পরিমাণে হলেও সক্রিয় বা চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা কমছে।

\

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৬ হাজার ৫০৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৩ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ লক্ষ ৩২ হাজার ৫১৯ জন। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১২৯ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ হাজার ১৪৯ জন।

[আরও পড়ুন: গণতন্ত্রের মন্দিরেই পদদলিত সংবিধান! কৃষি বিল নিয়ে রাষ্ট্রপতির কাছে নালিশ বিরোধীদের]

এদিকে দেশে আজ ফের সুস্থ হয়েছেন প্রায় ৮৮ হাজার মানুষ। এই নিয়ে টানা ছ’দিন নতুন আক্রান্তের থেকে বেশি হল করোনাজয়ীর সংখ্যা। ফলে এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৬ লক্ষ ৭৪ হাজার ৯৮৮ জন। এদিকে গত কয়েকদিন সংক্রমণ কমার জন্য অনেকেই পরীক্ষার হারকে দাবি করছিলেন। তবে, আজ পরীক্ষার সংখ্যাও বেড়ে প্রায় ১২ লক্ষ হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement