২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় দফায় করোনা টিকাদানের শুরুতেই ফের বাড়ল দৈনিক সংক্রমণ, সেঞ্চুরি পেরল মৃত্যুও

Published by: Sucheta Sengupta |    Posted: February 13, 2021 10:19 am|    Updated: February 13, 2021 10:38 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনার টিকাকরণ শুরু হয়েছে গত ১৬ জানুয়ারি থেকে। আর শনিবার থেকে শুরু হচ্ছে প্রতিষেধকের দ্বিতীয় ডোজ দেওয়া। কিন্তু তার মাঝেও দেশের কোভিড (COVID-19) গ্রাফ ঘিরে বাড়ল অস্বস্তি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ১২,১৪৩ জন।শুক্রবার এই সংখ্যাটা ছিল ৯ হাজারের কিছু বেশি। দেশে করোনায় দৈনিক মৃত্যুও পেরিয়ে গেল সেঞ্চুরি, গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১০৩ জন। সুস্থ হয়ে ফিরেছেন ১১,৩৯৫ জন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্য়ান বলছে, এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লক্ষ ৯২ হাজার ৭৪৬। এর মধ্যে এই মুহূ্র্তে অ্যাকটিভ রোগী ১ লক্ষ ৩৬ হাজার ৫৭১ জন। মৃত্যু হয়েছে মোট ১ লক্ষ ৫৫ হাজার ৫৫০ জনের। আর মারণ ভাইরাসকে হারিয়ে জীবনের পথে ফিরেছেন মোট ১ কোটি ৬ লক্ষ ৬২৫ জন। ভারতের (India) এই সুস্থতার হার বিশ্বের অন্যান্য অনেক দেশের তুলনায় বেশি বলে মত স্বাস্থ্যমহলের। 

[আরও পড়ুন: আমেরিকার ছায়া রোহতকে, কুস্তির আখড়ায় ঢুকে এলোপাথাড়ি গুলি বন্দুকবাজের, মৃত ৫]

কোভিশিল্ড, কোভ্যাক্সিন – দেশীয় প্রযুক্তিতে তৈরি এই দুই প্রতিষেধক দিয়ে করোনা যুদ্ধে নেমেছে ভারত। ইতিমধ্যে প্রথম দফার ডোজ পেয়েছেন স্বাস্থ্যকর্মী, চিকিৎসক-সহ প্রথম সারির করোনা যোদ্ধারা। এবার দ্বিতীয় ডোজের পালা। নির্দিষ্ট সময় অন্তরে শনিবার থেকেই দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হচ্ছে। তারপরই বোঝা যাবে, কোন ভ্য়াকসিন কতটা কাজ করল। এই মাস পেরলে মার্চ থেকে প্রবীণ নাগরিকরা পাবেন করোনা প্রতিষেধক। তাতে পরিস্থিতির আরও খানিকটা উন্নতি হবে বলে আশা স্বাস্থ্য বিশেষজ্ঞদের। তবে তার মধ্যেও দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে চিন্তা থাকছেই। 

[আরও পড়ুন: বিহারে প্রশান্ত কিশোরের পৈতৃক বাড়ির একাংশ গুঁড়িয়ে দিল প্রশাসন, নেপথ্যে রাজনৈতিক চক্রান্ত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement