BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দৈনিক সংক্রমণ সামান্য কমলেও দেশের করোনা পরিস্থিতিতে স্বস্তি নেই, কমছে কোভিডজয়ীর সংখ্যাও

Published by: Sucheta Sengupta |    Posted: November 23, 2020 9:46 am|    Updated: November 23, 2020 1:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাযুদ্ধে (Coronavirus) ভারত অনেকটা এগিয়ে, তা বোধহয় আর বলা যাচ্ছে না। দৈনিক সংক্রমণ সামান্য কমলেও, স্বস্তি নেই দেশের করোনা গ্রাফে। নতুন সপ্তাহেও নতুন করে আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যা কম। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫৯ জন, মৃত্যু হয়েছে ৫১১ জনের। ওই একই সময়ের মধ্যে করোনার কোপ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১ হাজার ২৪ জন।

সোমবারের পরিসংখ্যান বলছে, নভেম্বরের শেষ সপ্তাহে দেশে মোট করোনা রোগীর সংখ্যা ৯০ লক্ষ ছাড়িয়েছে। আপাতত তা ৯১ লক্ষ ৩৯ হাজার ৮৬৬, যার মধ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লক্ষ ৪৩ হাজার ৪৮৬। করোনার বলি দেশের মোট ১ লক্ষ ৩৩ হাজার ৭৩৮জন। এখনও পর্যন্ত করোনা জয় করে ফিরেছেন মোট ৮৫ লক্ষ ৬২ হাজার ৬৪২। 

[আরও পড়ুন: প্যারিস জলবায়ু চুক্তির লক্ষ্যমাত্রার চেয়েও বেশি কাজ, G-20 সম্মেলনে ভারতের ভূমিকা প্রকাশ মোদির]

গত কয়েকদিন দিল্লি, মহারাষ্ট্র, রাজস্থান, হরিয়ানা-সহ একাধিক রাজ্যে করোনা সংক্রমণ ফের বেড়েছে। শীতের মরশুম শুরু হতেই এই পরিসংখ্যানে উদ্বিগ্ন কেন্দ্র। রাজ্যগুলির করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে বিশেষ প্রতিনিধিদল পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে। চলতি সপ্তাহে বাংলা-সহ আরও ৫ রাজ্যে প্রতিনিধি দলের পরিদর্শন করার কথা। এই পরিস্থিতি চলতে থাকলে করোনাযুদ্ধে ভারত ফের খানিকটা পিছিয়ে যাবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: গো মন্ত্রক গঠনের পর গরুদের ‌কল্যাণে জনগণের থেকে আলাদা কর আদায়ের ভাবনা মধ্যপ্রদেশ সরকারের]

এদিকে, করোনা ভ্যাকসিন তৈরির কাজও চলছে জোরকদমে। আশা জাগাচ্ছে কয়েকটি প্রতিষেধকের ক্লিনিক্যাল ট্রায়ালের প্রাথমিক ফলাফল। তবে আগামী বছরের আগে জনসাধারণের নাগালে কোনও প্রতিষেধকই আসবে না বলে ইঙ্গিত দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement