BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

দৈনিক সংক্রমণ, মৃত্যু সামান্য কমলেও স্বস্তি নেই, দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৬৬ লক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: October 5, 2020 9:40 am|    Updated: October 5, 2020 9:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসব মরশুমেও দেশে করোনা (Coronavirus) সংক্রমণের পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে না। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪ হাজার ৪৪২ জনের শরীরে কোভিড সংক্রমণে দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৬৬ লক্ষ। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৯০৩ জন। সপ্তাহের প্রথম দিন এমনই পরিসংখ্যান পেশ করল স্বাস্থ্যমন্ত্রক। 

স্বাস্থ্যমন্ত্রকের নয়া করোনা পরিসংখ্যান অনুযায়ী, এই  মুহূর্তে দেশে করোনা আক্রান্ত ৬৬ লক্ষ ২৩ হাজার ৮১৬। সুস্থ হয়ে ফিরেছেন ৫৫ লক্ষ ৮৬ হাজার ৭০৪ জন। এখনও পর্যন্ত মারণ ভাইরাসের থাবায় মৃত্যু হয়েছে দেশের ১ লক্ষ ২হাজার ৬৮৫জনের। তবে নতুন সপ্তাহের নয়া পরিসংখ্য়ান দেখে কিছুটা স্বস্তি অনুভব করছেন বিশেষজ্ঞদের একাংশ। কারণ, গত সপ্তাহের তুলনায় এবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা কম। যদিও নমুনা পরীক্ষা ক্রমশই বাড়ছে। তাই দ্রুত করোনা পজিটিভ রোগীকে চিহ্নিত করে চিকিৎসা শুরু করা সম্ভব হচ্ছে। তাই করোনার কবল থেকে অনেককেই সুস্থ করে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে বলে দাবি স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: হাথরাসে ধর্ষণই হয়নি! পুলিশের দাবিতেই সিলমোহর দিল চূড়ান্ত ফরেনসিক রিপোর্ট]

দেশে শুরু হয়ে গিয়েছে আনলক-৫। আরও স্বাভাবিকের পথে জনজীবন। আগামী সপ্তাহ থেকে খুলছে স্কুল এবং সিনেমা হল। সামনেই আবার উৎসবের মরশুম। সেদিকে তাকিয়ে বিভিন্ন বাণিজ্য ক্ষেত্রে আরও ছাড় দিয়েছে কেন্দ্র। ফলে পথেঘাটে ভিড় বাড়ছে। কিছুটা হলেও কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলা থেকে কিছুটা দূরে সরেছেন অনেকে। যার জেরে দেশের করোনা পরিস্থিতি মোটেও স্বস্তি দিচ্ছে না। সংক্রমণ আগের তুলনায় কিছুটা কমলেও, তাতে খুব যে লাগাম পরানো গিয়েছে, তেমনটা নয়। ফলে সাবধানতা অবলম্বনই  ভাল থাকার এক এবং একমাত্র উপায় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: বিজেপি শাসিত হরিয়ানায় গণধর্ষণ, মারধরের শিকার যুবতী, গ্রেপ্তার ৪]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement