BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৩১ হাজার, রেকর্ড গড়ল দৈনিক মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2021 10:06 am|    Updated: April 9, 2021 10:13 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা আক্রান্তের সংখ্যা আর উদ্বেগজনক নয়, তা এখন রীতিমতো ভয়াবহ। দৈনিক আক্রান্তের সংখ্যাটা তো বেশ কয়েকদিন ধরে বাড়ছিলই। এবার মৃতের সংখ্যাটাও বাড়ছে ভয়াবহ আকারে। শুক্রবার চলতি বছরে দৈনিক মৃতের নিরিখে নতুন রেকর্ডের সাক্ষী থাকল দেশ।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৩১ হাজার ৯৬৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৫ হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার ৫৪২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৭ হাজার ৬৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৮০ জনের। এই সংখ্যাটা চলতি বছরে সর্বোচ্চ।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৩১ হাজার, রেকর্ড গড়ল দৈনিক মৃতের সংখ্যাও]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৬১ হাজার ৮৯৯ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অর্ধেকেরও কম। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ৯ লক্ষ ৭৯ হাজার ৬০৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৯ লক্ষ ১৩ হাজার ২৯২ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ৯ কোটি ৪৩ লক্ষ ৩৪ হাজার ২৬২ জন। রাজ্যগুলির মধ্যে শুধু মহারাষ্ট্রেই প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। কর্ণাটক, কেরল, তামিলনাড়ু, পাঞ্জাব, গুজরাট, মধ্যপ্রদেশের ছবিটাও রীতিমতো উদ্বেগজনক। এরাজ্যেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় গতকালই বেশি প্রভাবিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে তিনি জানিয়েছেন, করোনা নিয়ে মানুষ উদাসীন হয়ে গিয়েছে। পরিস্থিতি ভয়াবহ হওয়ার পিছনে এটাই কারণ। নতুন করে সার্বিক লকডাউনের কথা না ভাবলেও করোনা কার্ফুর পরামর্শ দিয়েছেন মোদি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement