BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দেশের দৈনিক করোনা সংক্রমণ নিম্নমুখী, কমছে মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: January 15, 2021 11:22 am|    Updated: January 15, 2021 11:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাল থেকেই দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ। তার ঠিক একদিন আগে দেশের করোনা চিত্রটা আরও খানিকটা স্বস্তি দিল। দৈনিক আক্রান্ত তো কমলই, সেই সঙ্গে খানিকটা কমল মৃতের সংখ্যাও। অ্যাকটিভ কেস কমে দাঁড়াল মাত্র ২.২ শতাংশ। দিন কয়েক আগেই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ১২ হাজারে। যা কিনা ৭ মাসের মধ্যে ছিল সর্বনিম্ন। তারপর পরপর দু’দিন এই সংখ্যাটা বৃদ্ধি পেয়েছিল। শুক্রবার ফের দৈনিক সংক্রমণ নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলল।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৫৯০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বৃহস্পতিবারের থেকে হাজার খানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লক্ষ ২৭ হাজার ৬৮৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৯১৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: করোনার জের, সাধারণতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে থাকবেন না কোনও বিদেশি রাষ্ট্রনেতা]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৫ হাজার ৯৭৫ জন। যা দৈনিক আক্রান্তের থেকে সামান্য কম। এই সংখ্যাটাই সামান্য উদ্বেগে রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ১৩ হাজার ২৭ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১ লক্ষ ৬২ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৭ লক্ষ ৩০ হাজার জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement