BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার জের, সাধারণতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে থাকবেন না কোনও বিদেশি রাষ্ট্রনেতা

Published by: Abhisek Rakshit |    Posted: January 14, 2021 8:02 pm|    Updated: January 14, 2021 10:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই সাধারণতন্ত্র দিবস (Republic Day)। করোনা আবহেই (Corona Pandemic) দিল্লির (Delhi) রাজপথে আয়োজিত হবে প্যারেড। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবার আর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন না কোনও বিদেশি রাষ্ট্রনেতা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

দেশে ইতিমধ্যে জরুরিভিত্তিতে ব্যবহারের জন্য ছাড়পত্র পেয়েছে দু’টি করোনা ভ্যাকসিন (Corona Vaccine)। কমছে দৈনিক সংক্রমণের হারও। তবে চিন্তা বাড়িয়েছে করোনার নতুন স্ট্রেন। বিলেত (London) ফেরত একাধিক যাত্রীর শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন, যা কিনা আগের তুলনায় আরও বেশি ভয়ানক এবং ক্ষতি করতে সক্ষম। এই পরিস্থিতিতে সাধারণতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে দেখা যাবে না অন্য কোনও দেশের রাষ্ট্রনেতাকেই। এদিন সাংবাদিক সম্মেলনে অনুরাগ শ্রীবাস্তব বলেন, “বিশ্বজুড়ে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কোনও বিদেশি রাষ্ট্রনায়ক প্রধান অতিথি হিসেবে সাধারণতন্ত্র দিবসের প্যারেডে থাকবেন না।”

 

[আরও পড়ুন: সাক্ষাৎ ঈশ্বরের দূত! অসহায় বৃদ্ধাকে রেশন দোকান পৌঁছে দিল দুই খুদে]

এর আগে চলতি বছরের সাধারণতন্ত্র দিবসের প্যারেডে প্রধান অতিথি হিসেবে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। ভারতের তরফ থেকে আমন্ত্রণ পেয়ে তা গ্রহণ করেছিলেন তিনি। কিন্তু করোনার নতুন স্ট্রেনের কারণে ব্রিটেনেই জারি হয়েছে কড়া লকডাউন। এই পরিস্থিতিতে ভারত সফর বাতিল করেন জনসন। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও কথা বলেন ফোনে। সাধারণতন্ত্র দিবসে উপস্থিত থাকতে না পারায় তিনি দুঃখ প্রকাশও করেন। জনসন জানান, ব্রিটেনের কোভিড পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউন ঘোষণা করতে হয়েছে। এই সময় প্রধানমন্ত্রীর দেশে থাকাটা জরুরি। তাই বিদেশ সফর বাতিল করতে হচ্ছে।

[আরও পড়ুন: বিরোধিতার জের! কৃষি আইন নিয়ে গড়া কমিটি থেকে সরে দাঁড়ালেন কৃষক নেতা ভুপিন্দর সিং মান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement