BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

টিকাকরণের প্রস্তুতির মাঝেই ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ, কমল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: January 14, 2021 10:00 am|    Updated: January 14, 2021 10:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে জোরকদমে চলছে করোনার টিকাকরণের প্রস্তুতি। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়েই সূচনা হবে বিশ্বের বৃহত্তম টিকাকরণ প্রক্রিয়ার। কিন্তু তার আগে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা যেন অশনি সংকেত দিচ্ছে। দিন দুই আগে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ১২ হাজারে। যা কিনা ৭ মাসের মধ্যে ছিল সর্বনিম্ন। কিন্তু তারপর পরপর দু’দিন এই সংখ্যাটা বাড়ল। যা খানিকটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে। তবে, সার্বিকভাবে দেশের করোনা পরিসংখ্যান মোটেই উদ্বেগজনক নয়।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৯৪৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে হাজার খানেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লক্ষ ১২ হাজার ৯৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৭২৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯৬ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য সামান্য কম। 

[আরও পড়ুন: পার্শ্ব প্রতিক্রিয়ার আশঙ্কা, হাসপাতাল ছাড়া করোনার টিকা নেবেন না পুর চিকিৎসকরা]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৭ হাজার ৬৫২ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের তুলনায় সামান্য কম। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ১৩ হাজার ৬০৩ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১ লক্ষ ৪৬ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৭ লক্ষ ৪৩ হাজার জনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement