BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে ফের দৈনিক আক্রান্ত ১৫ হাজার, কোভিড এখনও বিদায় নেয়নি, ফের সতর্কবার্তা WHO’র

Published by: Subhajit Mandal |    Posted: August 19, 2022 9:47 am|    Updated: August 19, 2022 9:47 am

Coronavirus: India reports 15,754 fresh cases and 15,220 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে দিনকতক খানিক স্বস্তি মিলেছিল। দৈনিক আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ১০ হাজারের নিচে। কিন্তু সেই স্বস্তি উধাও। করোনা ফের চোখ রাঙাচ্ছে। দেশের দৈনিক আক্রান্ত বাড়তে বাড়তে ফের পৌঁছে গিয়েছে ১৫ হাজারের উপরে। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছে। করোনার এই বাড়বাড়ন্ত নিয়ে ফের বিশ্ববাসীকে সতর্ক করেছে WHO।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫৪ জন। গতকাল সংখ্যাটা ছিল ১২ হাজারের বেশি। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বেড়েছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ১ লক্ষ ১ হাজার ৮৩০ জন। এই মুহূর্তে দেশের পজিটিভিটি রেট ৩.৪৭ শতাংশ। গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার কমে ০.২৩ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ২৫৩।

[আরও পড়ুন: কাশ্মীরে পুলিশের রাইফেল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা, গুলিতে নিকেশ লস্কর জঙ্গি]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৬ লক্ষ ৮৫ হাজার ৫৩৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৮ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২০৯ কোটি ২৭ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ৩১ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৪ লক্ষ ৫৪ হাজার ৪৯১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: খারিজ পার্থর জামিনের আবেদন, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে ‘অপা’কে]

এদিকে নতুন করে করোনার এই বৃদ্ধি নিয়ে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। WHO কর্তা বলছেন,”করোনাকে সঙ্গে নিয়ে বাঁচার অভ্যাস করার অর্থ এই নয় যে আমরা ভেবে নেব কোভিড আর নেই। আমাদের এখনও সমস্তরকম সতর্কতা অবলম্বন করতে হবে।” বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাব বলছে, স্রেফ গত এক মাস গোটা বিশ্বে করোনা মৃত্যুর হার ৩৫ শতাংশ বেড়েছে। এভাবে বাঁচা যায় না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে