BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: দেশের দৈনিক করোনা আক্রান্ত ১ লক্ষ ৬০ হাজার ছুঁইছুঁই, ১০% ছাড়াল পজিটিভিটি রেট

Published by: Subhajit Mandal |    Posted: January 9, 2022 9:30 am|    Updated: January 9, 2022 10:46 am

Coronavirus: India reports 1,59,632 fresh COVID cases, 40,863 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের একাধিক শহরে কড়া বিধিনিষেধ, নাইট কারফিউ। তামিলনাড়ুতে সাপ্তাহিক লকডাউন, দেশজুড়ে দ্রুতহারে টিকাকরণ। কোনও কিছুতেই বাধ মানছে না করোনা ভাইরাস। প্রায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। আরও উদ্বেগজনকভাবে বাড়ছে পজিটিভিটি রেট। দিল্লি, মুম্বই থেকে শুরু করে কলকাতা, দেশের সব বড় শহরের পরিস্থিতিই মারাত্মক। শনিবার যেখানে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ১৪ হাজার। রবিবার সেটাই প্রায় ১ লক্ষ ৬০ হাজার ছুঁইছুঁই।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে ১০.২১ শতাংশ। শুধু মুম্বইয়ে আক্রান্ত ২০ হাজারের বেশি। একই ছবি দিল্লিতেও। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে ৩ হাজার ৬২৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৯ জন।

[আরও পড়ুন: ৫ রাজ্যের ভোটে কড়া কোভিডবিধি কমিশনের, মিছিল-জনসভায় সাময়িক নিষেধাজ্ঞা, জোর ভারচুয়ালে]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৩২৭ জন। গতকালের থেকে এই সংখ্যাটাও অনেকটা বেশি। তবে, মোট আক্রান্ত যেভাবে, সে তুলনায় মৃতের সংখ্যাটা কম। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৩ হাজার৭৯০ জন। অস্বস্তি বাড়াচ্ছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৫ লক্ষ ৯০ হাজার ৬১১ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ১৮ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৪ লক্ষ ৫৩ হাজার ৬০৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় ‘গলদে’র জের! পাঞ্জাবের পুলিশ প্রধানকে সরিয়ে দিল কংগ্রেস সরকার]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫১ কোটি ৫৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের মধ্যে কিশোর-কিশোরীদের টিকাকরণের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি পেরিয়ে গিয়েছে। ছোটদের টিকাকরণের এই গতিতে সন্তোষ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যে গত ২৪ ঘন্টায় টিকা পেয়েছেন প্রায় ৮৯ লক্ষ মানুষ। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১৫ লক্ষের ৬৩ হাজার ৫৬৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে