BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন ছাড়পত্র পাওয়ার পরদিনই কমল দৈনিক করোনা সংক্রমণ, স্বস্তি অ্যাকটিভ কেসেও

Published by: Subhajit Mandal |    Posted: January 2, 2021 9:56 am|    Updated: January 2, 2021 9:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই দেশের প্রথম করোনা ভ্যাকসিনে (Corona Vaccine) ছাড়পত্র দিয়েছে ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়ার বিশেষজ্ঞ দল। আর তার পরদিনই কাকতালীয়ভাবে জোড়া সুখবর পেল ভারত। একদিকে যেমন দৈনিক আক্রান্তের সংখ্যাটা ২০ হাজারের নিচে নেমে এল। অন্যদিকে তেমনি করোনার অ্যাকটিভ কেস কমে দাঁড়াল আড়াই লক্ষ। যা কিনা গত ৬ মাসের মধ্যে সর্বনিম্ন। তবে, এই জোড়া স্বস্তির মধ্যে সামান্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে করোনার বিলিতি স্ট্রেন। গতকাল আরও ৪ জনের শরীরে এই স্ট্রেনের হদিশ পাওয়া গিয়েছে। সব মিলিয়ে দেশে এই মুহূর্তে করোনার এই নতুন মিউট্যান্ট স্ট্রেনে আক্রান্তের সংখ্যা ২৯ জন।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৯ হাজার ৭৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা শুক্রবারের থেকে হাজার খানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩ লক্ষ ৫ হাজার ৭৮৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৯ হাজার ২১৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২৪ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: আজ দেশজুড়ে করোনার টিকাকরণের ‘ড্রাই রান’, ভ্যাকসিন বিতরণের পদ্ধতি জানাল সরকার]

আক্রান্তের সংখ্যা কমলেও খানিকটা উদ্বেগ বাড়াচ্ছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২২ হাজার ৯২৬ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের তুলনায় সামান্য কম। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৫০ হাজার ১৮৩ জন। যা গত ৬ মাসের মধ্যে সর্বনিম্ন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৯ লক্ষ ৬ হাজার ৩৮৭ জন। এদিকে, পরিসংখ্যানে স্বস্তির পাশাপাশি দেশজুড়ে জোরকদমে চলছে করোনার টিকাকরণের প্রস্তুতিও। আশা করা যায়, খুব দ্রুতই করোনা নামক মহামারী থেকে মুক্তি পাবে ভারত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement