১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ, এখনও মহামারী বিদায় নেয়নি, সতর্কতা WHO’র

Published by: Subhajit Mandal |    Posted: May 27, 2022 9:45 am|    Updated: May 27, 2022 9:48 am

Coronavirus: India reports 2719 new COVID-19 cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও বিদায় নেয়নি করোনা মহামারী। ফের বিশ্ববাসীকে সতর্ক করল WHO। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের বক্তব্য, করোনা সতর্কতায় কোনওরকম ঢিলেমি দেখা গেলে তার পরিণাম মারাত্মক হতে পারে। বিশ্ব এখনও মহামারী মোকাবিলায় প্রস্তুত নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান যখন এই কথাগুলি বলছেন, তখনই দেশের ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে। দেশে বেড়েই চলেছে দৈনিক আক্রান্তের সংখ্যাটা।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭১০ জন। যা আগের দিনের থেকে কিছুটা হলেও বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৫ হাজার ৮১৪ জন। যা গতকালের থেকে সামান্য বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৫৩৯ জন।

[আরও পড়ুন: হিন্দির মতোই কাজের ভাষা হোক তামিলও, মোদির সামনেই দাবি স্ট্যালিনের]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৭ হাজার ১৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ২৯৬ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

[আরও পড়ুন: ৩ দিনে কাশ্মীরে খতম ১০ জঙ্গি, নিকেশ অভিনেত্রী আমরিন ভাট হত্যায় জড়িত দুই লস্কর কম্যান্ডারও]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯২ কোটি ৯৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৪ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৬৫ হাজার ৮৪০ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে