BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে দৈনিক করোনা আক্রান্ত পেরোল সাড়ে তিন লক্ষ, ভয় ধরাচ্ছে মৃতের সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: April 26, 2021 10:00 am|    Updated: April 26, 2021 10:44 am

Coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহ তিনেক আগেও দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঘোরাফেরা করছিল ১ লক্ষের আশেপাশে। অথচ, এই তিন সপ্তাহে পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে গেল যে, দেশে আক্রান্তের সংখ্যা বিশ্বরেকর্ড গড়ে পৌঁছে গেল সাড়ে ৩ লক্ষের বেশি।এই সংখ্যাটা দেশের তো বটেই গোটা বিশ্বের সর্বকালের সর্বোচ্চ। এর আগে কোনও দেশে একদিনে আক্রান্ত সাড়ে ৩ লক্ষের ধারেকাছেও যায়নি। অন্যদিকে কাঁপুনি ধরাচ্ছে দেশের মৃতের পরিসংখ্যানও। দেখতে দেখতে সেটাও প্রায় ৩ হাজারের দোরগোড়ায়।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৪ হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ১৩ হাজার ১৬৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৯৫ হাজার ১২৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এই নিয়ে টানা ৫ দিন রেকর্ড গড়ল দেশের মৃত্যু সংখ্যা।

[আরও পড়ুন: কোন পর্যায়ের করোনা রোগীর অক্সিজেন- রেমডেসিভির প্রয়োজন? জানালেন এইমস প্রধান]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ১৯ হাজার ২৭২ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক অনেক কম। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়াল ২৮ লক্ষ ১৩ হাজার ৬৫৮ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৩ লক্ষ ৪ হাজার ৩৮২ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ১৪ কোটি ১৯ লক্ষ ১১ হাজার ২২৩ জন। স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র এবং দিল্লির সংক্রমণ নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলেছে। তবে, নতুন করে চিন্তা বাড়াচ্ছে উত্তরপ্রদেশ এবং ছত্তিশগড়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement