BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে একদিনে করোনার বলি ৩ হাজার ২৯৩ জন, মোট মৃতের সংখ্যা পেরোল ২ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: April 28, 2021 10:32 am|    Updated: April 28, 2021 10:49 am

Coronavirus: India reports 3,60,960 new COVID-19 cases and 3293 deaths | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন মৃত্যু মিছিল। দেশে করোনার দ্বিতীয় ধাক্কা কেড়ে নিচ্ছে একের পর এক প্রাণ। প্রতিদিন তৈরি হচ্ছে নয়া রেকর্ড। মাত্র কয়েক সপ্তাহ আগে দেশে দৈনিক মৃতের সংখ্যা তিনশোর নিচে নেমে এসেছিল। সেই সংখ্যাটাই আজ পেরিয়ে গেল দৈনিক ৩২০০-র গণ্ডি। সেই সঙ্গে দেশে মোট করোনায় বলি হওয়া মানুষের সংখ্যা পেরিয়ে গেল ২ লক্ষ। এর আগে শুধু তিনটি দেশ এই ভয়াবহ পরিসংখ্যান পেরিয়েছে। আমেরিকা, ব্রাজিল, মেক্সিকোর পরই সবচেয়ে ভয়াবহ অবস্থা ভারতের। আক্রান্তের সংখ্যায় অবশ্য গত কয়েক দিন ধরেই বিশ্বরেকর্ড গড়ছিল দেশ। মাঝখানে একদিনের বিরতির পর আজ ফের রেকর্ড অঙ্কে পৌঁছেছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৬০ হাজার ৯৬০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৩৭ হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লক্ষ ৯৭ হাজার ২৬৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লক্ষ ১ হাজার ১৮৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। করোনার দ্বিতীয় ধাক্কায় এই প্রথম মৃত্যু ৩ হাজার পেরল।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় আসরে খোদ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী, সুপ্রিম কোর্টে সাফাই কেন্দ্রের]

স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ২৭২ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক কম হলেও এযাবৎকালের রেকর্ড। আপাতত দেশের মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়াল ২৯ লক্ষ ৭৮ হাজার ৭০৯ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৮ লক্ষ ১৭ হাজার ৩৭১ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ১৪ কোটি ৭৮ লক্ষ ২৭ হাজার ৩৬৭ জন। এদিকে কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আজ বিকেল চারটে থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সিরা টিকার জন্য নাম রেজিস্টার করা যাবে। উমঙ্গ, আরোগ্য সেতু এবং কো-উইন অ্যাপে নাম রেজিস্টার করা যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement