Advertisement
Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩ হাজারের বেশি, বাড়ছে অ্যাকটিভ কেসও

এদিকে কোভিড আতঙ্কের মধ্যেই বিতর্কিত মন্তব্য তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রীর।

Coronavirus: India reports 3,712 fresh cases, 2,584 recoveries | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 2, 2022 9:29 am
  • Updated:June 2, 2022 9:29 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাবিধিতে ঢিলেমিই কি কাল হচ্ছে? দেশে নতুন করে যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে, তাতে সেই আশঙ্কাই মাথাচাড়া দিয়ে উঠছে। কয়েক সপ্তাহ আগেই যেখানে দৈনিক করোনা আক্রান্ত নেমে এসেছিল দেড় হাজারের নিচে, সেখানে স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ। সেই সঙ্গে হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেসও। নতুন করে চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র, তামিলনাড়ুর মতো রাজ্যগুলি।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭১২ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৯ হাজার ৫০৯ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হল ০.০৫ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৬৪১ জন।

[আরও পড়ুন: রাজস্থানে ফের ঘোড়া কেনাবেচার আশঙ্কা! বিধায়কদের হোটেলে সরাচ্ছে কংগ্রেস]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ৩৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৫৮৪ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৩ কোটি ৭০ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১২ লক্ষের বেশি মানুষ।

[আরও পড়ুন: ‘আসল ইস্যু থেকে নজর ঘোরানোর চেষ্টা’, রাহুল-সোনিয়াদের তলব নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ কংগ্রেসের]

এদিকে দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মধ্যেই বিতর্কিত মন্তব্য করে বসেছেন তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী এমএ সুব্রহ্মণ্যম। তিনি বলে বসেন, উত্তর ভারতের কিছু রাজ্যে করোনা এখনও অনেকটাই বেশি। সেইসব রাজ্যের পড়ুয়ারা তামিলনাড়ুতে এসে করোনা ছড়াচ্ছে। তামিলনাড়ুর মন্ত্রীর এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ