BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে ফের একদিনে করোনা আক্রান্ত ৪ হাজারের কাছাকাছি, পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: June 4, 2022 9:59 am|    Updated: June 4, 2022 9:59 am

Coronavirus: India reports 3,962 fresh cases, 2,697 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই গত ৩ মাসের মধ্যে রেকর্ড বৃদ্ধি হয়েছিল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। চার হাজেরের উপরে উঠে গিয়েছিল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা। শনিবার সে তুলনায় আক্রান্তের সংখ্যাটা খানিক কমলেও স্বস্তি মিলল না। এদিন ফের প্রায় চার হাজার মানুষ এই মারণ রোগের কবলে পড়লেন। দেশে নতুন করে এভাবে করোনা বাড়তে থাকায় ফের নড়েচড়ে বসেছে প্রশাসন। শুক্রবারই কেন্দ্রের তরফে সবচেয়ে বেশি প্রভাবিত পাঁচটি রাজ্যকে সতর্ক করা হয়েছে।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬২ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ২২ হাজার ৪১৬ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৫ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৬৭৭ জন।

[আরও পড়ুন: হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দুই গোষ্ঠীর সংঘর্ষ, উত্তাল কানপুর, চলল পাথর ছোঁড়াও]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ৩৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৬৯৭ জন। সুস্থতার হার কমে দাঁড়াল ৯৮.৭৩ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৩ কোটি ৯৬ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১১ লক্ষের বেশি মানুষ।

[আরও পড়ুন: PPE কিট নিয়েও দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ অসমের মুখ্যমন্ত্রীর স্ত্রী’র বিরুদ্ধে, সরব তৃণমূল]

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র। তামিলনাড়ু, কেরল, তেলেঙ্গানা, কর্ণাটক এবং মহারাষ্ট্রের সরকারকে চিঠি লিখে সতর্ক করা হল। করোনা পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখার বার্তা দেওয়া হয়েছে। কারও উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষার ক্ষেত্রে বাড়তি জোর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এই রাজ্যগুলিকে। এর মধ্যে মহারাষ্ট্র এবং কর্ণাটকে গত ৩ দিন পরপর হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যা বেশ চিন্তার বিষয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে