BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১০ হাজার, ওমিক্রন আতঙ্কে বিমানবন্দরে বাড়ছে সতর্কতা

Published by: Subhajit Mandal |    Posted: December 2, 2021 9:51 am|    Updated: December 2, 2021 11:21 am

Coronavirus: India reports 9,765 new cases, 477 deaths | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমিক্রন আতঙ্কের মধ্যে দেশে অনেকটাই বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। মাঝখানে কয়েক দিন আক্রান্তের সংখ্যা ১০ হাজারের অনেকটাই নিচে নেমে গিয়েছিল। সেখানে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যাটা প্রায় হাজার দশেকের কাছাকাছি পৌঁছে গেল। সেই সঙ্গে অনেকটা বাড়ল দৈনিক মৃতের সংখ্যাও।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৭৭ জনের। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৭৬৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬৯ হাজার ৭২৪ জন।

[আরও পড়ুন: বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহে দেশের মধ্যে শীর্ষে বাংলা, ‘জলস্বপ্ন’ প্রকল্পকে স্বীকৃতি কেন্দ্রের]

সংক্রমণের পাশাপাশি করোনার অ্যাকটিভ কেসও অনেকটা বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯৯ হাজার ৭৬৩ জন। যা কিনা আগের দিনের থেকে অনেকটাই বেড়েছে। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৩৭ হাজার ৫৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৫৪৮ জন। এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯৮.৩৬ শতাংশ।

[আরও পড়ুন: বেসরকারিকরণের প্রতিবাদ, দেশজুড়ে পরপর দু’দিন ব্যাঙ্ক ধর্মঘটের হুমকি কর্মী সংগঠনগুলির]

বিশ্বজুড়ে ওমিক্রন আতঙ্কের মধ্যে দেশে হঠাত করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কিছুটা হলেও চিন্তায় কেন্দ্র। ইতিমধ্যেই দেশে আন্তর্জাতিক উড়ান পরিষেবা স্বাভাবিক করার সিদ্ধান্ত পিছিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বিমানবন্দরগুলিতে আরও কিছু বিধি নিষেধ জারি করার কথা ভাবছে। আরও বেশি করে যাত্রীদের স্ক্যানিং করারনোর কথা ভাবা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে