BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশের দৈনিক করোনা সংক্রমণ কমে দাঁড়াল ৫৫ হাজার, অনেকটা কমল মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: October 13, 2020 9:55 am|    Updated: October 13, 2020 9:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার ইঙ্গিত অনেকদিন আগে থেকেই মিলছিল। এবার তা পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসার ইঙ্গিত মিলছে। প্রায় নিয়মিতভাবে কমছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যার ব্যতিক্রম হল না সোমবারও। এদিন দেশে নতুন করে করোনার কবলে পড়লেন মাত্র ৫৫ হাজার মানুষ। যা গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। সেই সঙ্গে কমেছে মৃতের সংখ্যাটাও।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৫ হাজার ৩৪২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় সাড়ে ১১ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১ লক্ষ ৭৫ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও অনেকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৬ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৯ হাজার ৮৫৬ জন।

[আরও পড়ুন: ধনকড় ইস্যুতে মমতার অবস্থানকেই সমর্থন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের]

আরও স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৮ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬২ লক্ষ ২৭ হাজার ২৯৬ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৩৮ হাজার ৭২৯ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১১ লক্ষ মানুষের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement