১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে একদিনে করোনার কবলে ৭৬ হাজারেরও বেশি মানুষ, মোট আক্রান্ত পেরল ৩৪ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: August 29, 2020 10:00 am|    Updated: August 29, 2020 10:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যায় ঝড়ের গতিতে বৃদ্ধি অব্যাহত। দেখতে দেখতে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৩৪ লক্ষ। আগস্ট মাসের শুরু থেকেই বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুত হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে ভারতে। এই মুহূর্তে দেশের সংক্রমণের গতি অন্যান্য দেশের ধরাছোঁয়ার বাইরে। বিশেষজ্ঞদের আশঙ্কা, এই গতিতে সংক্রমণ বাড়তে থাকলে দ্রুত ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে ভারত।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৬ হাজার ৪৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজারখানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৬৩ হাজার ৯৭৩ জন। পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ৬৫ হাজারের বেশি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৪৮ হাজার ৯৯৯ জন। তবে দেশে এখনও প্রায় ৭ লক্ষ ৫২ হাজার ৪২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্টের জের, উত্তরপ্রদেশে গ্রেপ্তার PFI-এর সদস্য]

সংক্রমণের নিরিখে এখনও তৃতীয় স্থানে থাকলেও, প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা এবং ব্রাজিলের থেকে দেশের দৈনিক সংক্রমণ বৃদ্ধির গতি এখন অনেকটাই বেশি। তাছাড়া মোট সংক্রমণের নিরিখেও ব্রাজিলকে প্রায় ছুঁয়ে ফেলার মুখে ভারত। এই মুহূর্তে ব্রাজিল এবং ভারতের মোট আক্রান্তের সংখ্যার ফারাক লাখ তিনেক মতো। আর ভারত যে গতিতে এগোচ্ছে তাতে আগামী সপ্তাহেই ব্রাজিলকে টপকে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে, আক্রান্ত বাড়লেও দেশের মৃত্যুহার আরও খানিকটা কমেছে। এই মুহূর্তে দেশে মৃত্যুহার ১.৮ শতাংশের আশেপাশে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২১ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২ হাজার ৫৫০ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement