BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা পেরল ৭০ লক্ষ, সুস্থও হয়েছেন ৬০ লক্ষের বেশি রোগী

Published by: Subhajit Mandal |    Posted: October 11, 2020 9:57 am|    Updated: October 11, 2020 9:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে উৎসবের মরশুম। তার আগে প্রায় গোটা দেশ চিন্তায়, এই উৎসব পেরলে দেশে করোনা পরিস্থিতি কী দাঁড়াবে? এই উদ্বেগের মূল কারণ হল, কোনওভাবেই দেশের করোনা সংক্রমণের সংখ্যাটা নিয়ন্ত্রণে না আসা। রবিবার বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে করোনা আক্রান্তের সংখ্যায় ৭০ লক্ষের গণ্ডি পেরল ভারত। এর আগে শুধুমাত্র আমেরিকা এই সংখ্যাটা পেরিয়েছে। তবে, স্বস্তির খবর আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে সুস্থতার সংখ্যাটাও বাড়ছে হু হু করে। ইতিমধেই ৬০ লক্ষ পেরিয়েছে ভারতের করোনাজয়ীর সংখ্যা।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৪ হাজার ৩৮৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার খানেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ লক্ষ ৫৩ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯১৮ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৮ হাজার ৩৩৪ জন।

[আরও পড়ুন: সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছেন সুপ্রিম কোর্টের বিচারপতি, নজিরবিহীন অভিযোগ জগনের]

তবে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৮ হাজারেরও বেশি মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬০ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৬৭ হাজার ৪৯৬ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১১ লক্ষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement