BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে করোনায় মৃতের এক লক্ষ ছুঁইছুঁই, খানিকটা কমল দৈনিক সংক্রমণ

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2020 9:49 am|    Updated: October 2, 2020 9:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের গতি আগের তুলনায় খানিকটা কমানো গেলেও, একেবারেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না মৃতের সংখ্যা। হ্যাঁ, ভারতে করোনায় মৃত্যুহার অন্যান্য অনেক দেশের তুলনায় কম। কিন্তু মোট মৃতের সংখ্যাটা রীতিমতো উদ্বেগজনক। দেখতে দেখতে মারণ ভাইরাসের কবলে পড়ে মৃতের সংখ্যাটা ১ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। এর আগে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল এই উদ্বেগের পরিসংখ্যান পেরিয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় আরও একবার করোনাজয়ীর থেকে বেশি হয়েছে আক্রান্তের সংখ্যা।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮১ হাজার ৪৮৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৫ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লক্ষ ৯৪ হাজার ৬৯ জন। আক্রান্তের থেকেও গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৫ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯ হাজার ৭৭৩ জন। অর্থাৎ আগামিকালই বিশ্বের তৃতীয় দেশ হিসেবে ১ লক্ষের বেশি মৃত্যুর পরিসংখ্যানে ঢুকে যাবে ভারত।

[আরও পড়ুন: হাথরাস কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা এলাহাবাদ হাই কোর্টের, তলব যোগীরাজ্যের শীর্ষ আধিকারিকদের]

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৯ হাজারের কিছু বেশি মানুষ। ফের আক্রান্তের তুলনায় খানিকটা কম সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৩ লক্ষ ৫২ হাজার ৭৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪২ হাজার ২১৭। যা আগের দিনের তুলনায় হাজার দুয়েক বেড়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৯৭ হাজারের কিছু বেশি। এই সংখ্যাটা আগের দিনের তুলনায় অনেকটা কম।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement