BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারেরও নিচে, কমছে মৃত্যুও

Published by: Subhajit Mandal |    Posted: November 17, 2020 9:44 am|    Updated: November 17, 2020 1:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকাল ছিল সাড়ে তিরিশ হাজার। আজ আরও খানিকটা কম। কয়েক মাস পরে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল ৩০ হাজারেরও নিচে। উৎসবের মরশুমে সংক্রমণ বাড়ার যে আশঙ্কা বিশেষজ্ঞরা করছিলেন, সেই আশঙ্কা তো বাস্তব হয়ইনি। উলটে, উৎসবের পর থেকেই নিম্নমুখী সংক্রমণের গ্রাফ। সেই সঙ্গে কমছে মৃতের সংখ্যাও। যা ইঙ্গিত দিচ্ছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারত ক্রমশ জয়ের দিকেই এগোচ্ছে।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৯ হাজার ১৬৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে হাজার দেড়েক কম। এই নিয়ে পরপর দু’দিন দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের আশেপাশে থাকল। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮ লক্ষ ৭৪ হাজার ২৯১ জন। গত দু’দিনে দেশে মৃতের সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৪৯ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩০ হাজার ৫১৯ জন।

[আরও পড়ুন: করোনা টিকা হাতাতে তৎপর হ্যাকাররা, নিশানায় ভারত!]

আরও স্বস্তির খবর হল, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪০ হাজার ৭৯১ জন। নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান ১০ হাজারেরও বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮২ লক্ষ ৯০ হাজার ৩৭১ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৩ হাজার ৪০১ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement